Breaking News

জটিল সমীকরণে গ্রুপ-১: নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়াকে বিপদে ফেলল ‘ইংল্যান্ড’

সেই ২০১৯ বিশ্বকাপ ফাইনালের পর থেকে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ওই ওয়ানডে বিশ্বকাপে আইসিসির অদ্ভুত এবং বিতর্কিত আইনে রানার্স-আপ হয়েছিল নিউজিল্যান্ড।

আজ সেই নিউজিল্যান্ডকে ২০ রানে হারিয়েই গ্রুপ-১ থেকে সেমিফাইনালে ওঠার লড়াই জমিয়ে দিল ইংলিশরা। আজকের ম্যাচটি হারলেই তারা বিশ্বকাপ থেকে ছিটকে যেত।

ইংলিশদের জয়ে গ্রুপ-১-এ শীর্ষ তিন দল নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পয়েন্ট এখন ৫ করে। আজ হেরে গিয়েও রান রেটে এগিয়ে শীর্ষে নিউজিল্যান্ড (রান রেট ২.২৩৩)। দুই নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড (রান রেট ০.৫৪৭)।

আর রান রেট কম হওয়ায় তিন নম্বরে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা ৪ পয়েন্ট নিয়ে চারে, ৩ পয়েন্ট নিয়ে আয়ারল্যান্ড পাঁচে আছে। ২ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা আফগানিস্তান এরই মধ্যে সেমির লড়াই থেকে ছিটকে গেছে।

গ্রুপ-১-এর প্রথম তিন দলের এখন একটি করে ম্যাচ বাকি আছে। নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ইংল্যান্ডের প্রতিপক্ষ শ্রীলঙ্কা আর নিউজিল্যান্ড মুখোমুখি হবে আয়ারল্যান্ডের

। অর্থাৎ তিনটি দলই খেলবে অপেক্ষাকৃত কম শক্তিধর দলগুলোর বিপক্ষে। কিন্তু চাপ বেশি থাকবে অস্ট্রেলিয়ার ওপর। শেষ ম্যাচে তাদের জিততেই হবে, সেইসঙ্গে রান রেট (বর্তমানে -০.৩০৪) বাড়িয়ে নিতে হলে জয় হতে হবে বড় ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *