Breaking News

কোহলি অন্যরকম সেঞ্চুরি করবেন আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই !

কোহলি অন্যরকম সেঞ্চুরি করবেন আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ সেঞ্চুরির মালিক বিরাট কোহলি। অথচ গত তিন বছরে একবারের জন্যও তিন অঙ্কের ঘর স্পর্শ করা হয়নি তার। ক্রিকেট মাঠে তাঁর সবশেষ ব্যাট-হেলমেট উঁচিয়ে ধরার পর পেরিয়ে গেছে ১ হাজার দিন।

ক্যারিয়ারের সবচেয়ে বাজে অধ্যায় থেকে মুক্তি পেতে এশিয়া কাপকে পাখির চোখ করেছেন ভারতের এই সাবেক অধিনায়ক। আজ রাতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের এশিয়া কাপ মিশন।

এই ম্যাচে মাঠে নামলেই ‘অন্যরকম’ এক সেঞ্চুরি হয়ে যাবে কোহলির। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার রেকর্ড গড়বেন কোহলি।

এর মাধ্যমে প্রথম ভারতীয় হিসেবে ক্রিকেটার হিসেবে ৩ ফরম্যাটেই ১০০ ম্যাচ খেলার কীর্তি হবে তার। ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি অভিষেক হয় কোহলির।

এখন পর্যন্ত ৯৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ৫০.১২ গড়ে ৩৩০৮ রান করেছেন তিনি। টেস্ট এবং ওয়ানডে মিলিয়ে ৭০ সেঞ্চুরি থাকলেও এই ফরম্যাটে তার ব্যক্তিগত সর্বোচ্চ ৯৪ রান।

২০১৯ সালে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। সেঞ্চুরি না পেলেও অর্ধশত রানের ইনিংস খেলেছেন ৩০ বার।

২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত মোট ৫০ টি-টোয়েন্টিতে ভারতের নেতৃত্ব দিয়েছেন কোহলি। তার অধিনায়কত্বে ৩০ ম্যাচে জয় পায় ভারত এবং ১৬ ম্যাচে হারের মুখ দেখে।

গত জুনে ভারতের ইংল্যান্ড সফরের পর লম্বা ছুটিতে যান কোহলি। যার ফলে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ে সফরে দলের সঙ্গে ছিলেন না তিনি। এশিয়া কাপ দিয়ে আবারও ফর্মে ফেরার লড়াইয়ে নামছেন কোহলি।

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত ৮টায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *