Breaking News

গার্ডিয়ানের ঘোষিত সেরা ১০০ ফুটবলারের মধ্যে অধিকাংশই ব্রাজিলের

২০৬ জন সদস্যের ভোটে বিদায়ী বছরের সেরা ১০০ জন খেলোয়াড় নির্বাচিত করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান। যেখানে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সদ্য বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি।

এই তালিকায় ল্যাটিনের দেশ ব্রাজিলের কতজন খেলোয়াড় রয়েছেন সেটাই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। আসুন দেখে নেব প্রকাশিত তালিকায় সর্বোচ্চ পাঁচারের বিশ্বচ্যাম্পিয়ন দেশটির কতজন ফুটবলার রয়েছে-

ব্রাজিলিয়ানদের মধ্যে তালিকার সবার উপরে আছেন রিয়াল মাদ্রিদের ভিনিসিয়াস জুনিয়র। সব মিলিয়ে ৮ম স্থানে রয়েছেন তিনি। তার পরই আছেন পিএসজির নেইমার জুনিয়র যার অবস্থান ১২তম।

ব্রাজিলিয়ানদের মধ্যে তৃতীয় স্থানে আছেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। সব মিলিয়ে তার অবস্থান ৩৪তম স্থানে। ব্রাজিলের আরেক গোলরক্ষক যিনি ইংলিশ ক্লাব ম্যানসিটির হয়ে খেলেন সেই এডারসন আছেন চারে।

তার অবস্থান ৫৪ নম্বরে। ব্রাজিলিয়ানদের মধ্যে ৫ম স্থানে আছেন টটেনহ্যামের হয়ে মাঠ মাতানো রিচার্লিসন। সব মিলিয়ে তার অবস্থান ৬১ নম্বরে। ৬২ নম্বরে আছে আর্সেনালের গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিলিয়ানদের মধ্যে তার অবস্থান ৬ষ্ঠ।

৬৫ নম্বরে আছেন ব্রাজিল ও পিএসজি ডিফেন্ডার মার্কুইনহোস। ব্রাজিলিয়ানদের মধ্যে তার অবস্থান সপ্তম। রিয়াল মাদ্রিদে খেলা মিলিটাও আছেন ৬৭ নম্বরে। ব্রাজিলিয়ানদের মধ্যে তার অবস্থান ৮ম।

চেলসির সেন্টারব্যাক থিয়াগো সিলভা আছেন ৭৫তম স্থানে। ব্রাজিলিয়ানদের মধ্যে তার অবস্থান ৯ম। ৯০ নম্বরে আছেন নিউক্যাসেলের হয়ে খেলা ব্রুনো গুইমারেস। ব্রাজিলিয়ানদের মধ্যে তার অবস্থান দশম।

শীর্ষ ১০০ এর মধ্যে ব্রাজিলের আরও দুজন প্লেয়ার রয়েছে। তারা হচ্ছেন রোদ্রিগো এবং বারবোসা। রিয়ালের রোদ্রিগোর অবস্থান ৯৩ নম্বরে এবং ফ্লামেঙ্গোর বারবোসার অবস্থান ৯৯ নম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *