Breaking News

গল টেস্টে অস্ট্রেলিয়ার কাছে মাত্র ৪ বল করেই হেরে গেলো শ্রীলঙ্কা !

অস্ট্রেলিয়ার কাছে মাত্র ৪ বল করেই হেরে গেলো শ্রীলঙ্কা। গল টেস্টে অসহায় আত্মসমর্পণ করলো স্বাগতিক শ্রীলঙ্কা। ৫ রানের টার্গেটে ৪ বলেই ১০ উইকেটের জয় নিশ্চিত করলো অস্ট্রেলিয়া। এর আগে দারুণ ভাবে ওয়ানডে সিরিজ জিতেছিলো শ্রীলঙ্কানরা।

গলে নিজেদের প্রথম ইনিংসে নিরোশান ডিকভেলার ফিফটি (৫৮) এবং অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৩৯ রানে ভর করে ২১২ রান জড়ো করে শ্রীলঙ্কা।

জবাবে ৩২১ রানে থামে অজিদের প্রথম ইনিংস। তৃতীয় দিনের শুরুতেই সফরকারীদের অলআউট করে শ্রীলঙ্কা। তাই ১০৯ রানের লিড তাড়া করে অস্ট্রেলিয়াকে বড় টার্গেট ছুঁড়ে দেয়ার সুযোগ ছিল স্বাগতিকদের।

তবে দ্বিতীয়বার ব্যাট করতে নেমে মাত্র ২২.৫ ওভার ক্রিজে টিকলো লঙ্কানরা। নাথান লায়ন আর ট্রাভিস হেডের ঘূর্ণিতে ১১৩ রানেই গুটিয়ে গেছে লঙ্কানদের ইনিংস। ফলে অস্ট্রেলিয়ার সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৫ রানের।

ডেভিড ওয়ার্নার রমেশ মেন্ডিসের প্রথম দুটি বল দেখে খেলেন। তৃতীয় বলেই হাঁকান বাউন্ডারি। লাগতো এক রান। চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচের ইতি টানেন অজি ওপেনার। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো প্যাট কামিন্সের দল।

শুক্রবার দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই পেয়েছিল শ্রীলঙ্কা। দিমুথ করুনারাতনে  আর পাথুম নিশাঙ্কা ওপেনিং জুটিতে তোলেন ৩৭ রান। করুনারত্নেকে (২৩) ফিরিয়ে এই জুটিটি ভাঙেন নাথান লায়ন।

নিশাঙ্কা (১৪) হন সোয়েপসনের শিকার। এরপরই শুরু হয় লঙ্কানদের ব্যাটিং ধস। ওশাদা ফার্নান্দো ১২, ধনঞ্জয়া ডি সিলভা ১১ এবং দিনেশ চান্দিমাল ১৩ রান করেন। এছাড়া কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।

ডাক মারেন দুই ব্যাটার। আগের ২৬ টেস্টে একটি উইকেটও না পাওয়া হেড এবার ১০ রানেই তুলে নেন ৪টি উইকেট। ৩১ রানে ৪ উইকেট নেন লায়ন। দুটি উইকেট নেন মিচেল সোয়েপসন। ফলে ১৮ রানে শেষ ৬ উইকেট হারায় শ্রীলঙ্কা। ম্যাচটাও শেষ হয়ে যায় তৃতীয় দিনের লাঞ্চের আগেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *