Breaking News

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জাইগা পেলেন ‘মিরাজ’, অধিনায়ক বাবর আজম

দেখতে দেখতে ২০২২ সাল শেষ হয়ে এলো। বছর শেষে চলছে ক্রিকেটারদের পারফরম্যান্সের মূল্যায়ন। এরই মধ্যে ক্রিকেটের সবচেয়ে বড় নিউজ পোর্টাল ক্রিকইনফো সেরা খেলোয়াড়দের নিয়ে তিন ফরম্যাটের আলাদা একাদশ ঘোষণা করেছে।

এই তিন ফরম্যাটের মধ্যে ওয়ানডের সেরা একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে নিজের নাম লিখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। যদিও ওয়ানডে ছাড়া টেস্ট ও টি-টোয়েন্টি একাদশে বাংলাদেশের কোনো ক্রিকেটার সুযোগ পাননি।

এ বছরটি মিরাজের স্বপ্নের মতোই কেটেছে। যেখানে তিনি ১৫টি ম্যাচ খেলেছেন। ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন। এছাড়া ২৪টি উইকেটও পেয়েছেন। কিছুদিন আগেই ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডের অভিষেক সেঞ্চুরির দেখা পান।

তা দুর্দান্ত পারফরম্যান্সেই সিরিজ জেতে বাংলাদেশ। ওয়ানডে একাদশে ওপেনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও ভারতের শুভমন গিল। তিন নম্বর পজিশনে থাকা পাকিস্তানের বাবর আজমের কাঁধে নেতৃত্ব রয়েছে।

এরপর রয়েছেন যাথাক্রমে ভারতের শ্রেয়াস আইয়ার, নিউজিল্যান্ডের টম ল্যাথাম ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা। মেহেদী হাসান মিরাজ মূলত অলরাউন্ডার হিসেবে একাদশে নিজের স্থান পাকা করেছেন।

দলে তিন পেসার হিসেবে আছেন ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ, ভারতের মোহাম্মদ সিরাজ ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *