Breaking News

ওয়ার্নারের ডাবল-ক্যারের সেঞ্চুরিতে রানের পাহাড়, ইনিংস পরাজয় এড়াতে লড়ছে দ.আফ্রিকা

ডেভিড ওয়ার্নারের ডাবল সেঞ্চুরি, অ্যালেক্স ক্যারের সেঞ্চুরি এবং তিন হাফ সেঞ্চুরির উপর ভর করে ৫৭৫ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১৮৯ রানে অলআউট হওয়ার পর অস্ট্রেলিয়ার এই রান পাহাড়ে এরই মধ্যে

চাপা পড়েছে দক্ষিণ আফ্রিকা। ৩৮৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে এরই মধ্যে ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়েছে প্রোটিয়ারা। ১৪৪ রান নেই তারা হারিয়েছে ছয়টি উইকেট।

ইনিংস পড়া জয় এড়ানোর লক্ষ্যে লড়াই করে যাচ্ছেন টেম্বা বাভুমা এবং কেশভ মাহারাজ। এ রিপোর্ট লেখার সময় বাভুমা ব্যাট করছেন ৬১ রান নিয়ে এবং তার সঙ্গী মাহারাজ ব্যাট করছেন ৫ রান নিয়ে। দলীয় রান ৬ উইকেট হারিয়ে ১৬৩।

ইনিংস পরাজয় এড়াতে হলে আরও করতে হবে ২২৩ রান। মেলবোর্নে আজ চলছে টেস্টের চতুর্থ দিন। প্রথম দিনই টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে অসি পেসারদের

তোপের মুখে মাত্র ১৮৯ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। সর্বোচ্চ ৫৯ রান করেন মার্কো জানসেন। ৫২ রান করেন কাইল ভেরাইনি। অস্ট্রেলিয়ান পেশার ক্যামেরন গ্রিন একাই নেন পাঁচ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার। ২০০ রান করে তিনি আহত হয়ে মাঠ ছাড়েন। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারে করেন ১১১ রান।

এছাড়া স্টিভেন স্মিথ ৮৫, ট্রাভিস হেড ৫১ এবং ক্যামেরন গ্রিন করেন ৫১ রান। ৮ উইকেটে ৫৭৫ রান করে ইনিংসে ঘোষণা করে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩ উইকেট নেন অ্যানরিখ নরকিয়া। ২ উইকেট নেন কাগিসো রাবাদা।

১টি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি ও মার্কো জানসেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। টেম্বা বাভুমা ধরে না দাঁড়ালে এতক্ষণে ইনিংস পরাজয় নিশ্চিত হয়ে যেতো তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *