Breaking News

এশিয়া কাপ ভারত-পাকিস্তানের ম্যাচে আম্পায়ারিং এর দায়িত্ব পেলেন বাংলাদেশের ‘মুকুল’

এশিয়া কাপ ভারত-পাকিস্তানের ম্যাচে আম্পায়ারিং এর দায়িত্ব পেলেন বাংলাদেশের ‘মুকুল’। বাংলাদেশ ইতিহাসে প্রথমবারের মত এশিয়া কাপের মঞ্চে আম্পায়ারিং করতে যাচ্ছেন মাসুদুর রহমান মুকুল এবং গাজী আশরাফুল আফসার সোহেল।

সবচেয়ে কাঙ্ক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচেও মূল আম্পায়ারের ভূমিকায় থাকবেন মুকুল। এমন দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। একই সঙ্গে তার কাছে এই কাজটা বেশ চ্যালেঞ্জিংও বটে।

সংযুক্ত আরব আমিরাতে এবারের এশিয়া কাপে বাংলাদেশ থেকে থাকবেন দুই জন আম্পায়ার। অনফিল্ড আম্পায়ার হিসেবে ভারত-পাকিস্তানের মতো বড় ম্যাচে মাঠে থাকবেন মুকুল।

এ ম্যাচ নিয়ে বাড়তি উন্মাদনা থাকবে সবার মনে, তবে এটাকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বাংলাদেশী এই আম্পায়ার। দুবাই থেকে ঢাকা পোস্টকে মুকুল বলছিলেন অবশ্য, ভারত-পাকিস্তান ম্যাচের ফ্লেভার থাকে অন্যরকম।

সত্যি কথা বলতে আমি এটাকে চাপ হিসাবে নিতে চাচ্ছি না। ইটস অ্যা চ্যালেঞ্জ। শুধু আমার জন্য না, আমাদের দেশের সকল আম্পায়ারদের জন্যই এটা চ্যালেঞ্জ।

দিনশেষে কিন্তু আমাদের নামের পাশে লেখা থাকে বাংলাদেশের নাম। মুকুল আরও বলেন, ‘আমার প্রধান লক্ষ্য থাকবে এখানে বেস্ট পারফর্ম করাটা। আমি চাই আমার পারফর্ম দেখে সবাই জানুক বাংলাদেশি আম্পায়ারাও ক্যাপাবেল।

আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো এবং এটাকে বড় চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি আমি। আমি জানি আমরা যদি এই চ্যালেঞ্জকে ভালোভাবে পার করতে পারি তাহলে আমাদের বাংলাদেশের আম্পায়ারদের জন্য একটা পথ সৃষ্টি হবে।

আমরা আরো বড় বড় ম্যাচ আম্পায়ারিং করার সুযোগ পাবো। রোববার দুবাইয়ে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। উন্মাদনা ছড়ানো যে ম্যাচের টিকিট ফুরিয়ে গেছে অনেক আগেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *