Breaking News

এলিট ক্লাব, ওয়ানডেতে সাকিবের ‘৩০০’

বিশ্বক্রিকেটে মাত্র ১২ জন ক্রিকেটার ওয়ানডেতে ৩০০ উইকেটের মালিক হতে পেরেছেন। সবশেষ সোমবার এই ক্লাবে ১৩তম ক্রিকেটার হিসেবে যুক্ত হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে রেহান আহমেদকে আউট করার মাধ্যমে এই এলিট ক্লাবে প্রবেশ করেন সাকিব। বাংলাদেশের কোনো ক্রিকেটার হিসেবে এই ক্লাবের একমাত্র সদস্য তিনি।

ওয়ানডেতে সাকিবের পরে বাংলাদেশের হয়ে সবোর্চ্চ উইকেট মাশরাফি বিন মর্তুজার। তার নামের পাশে আছে ২৭০ উইকেট।সোমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে অবশ্য সাকিবের উইকেট সংখ্যা ছিল ২৯৬।

তবে এদিন বিশ্বসেরা এই অলরাউন্ডার নিয়েছেন ৪ উইকেট। যার ফলে ২২৭ ম্যাচ মাঠে নেমে সাকিবের উইকেটসংখ্যা গিয়ে দাঁড়াল ৩০০তে। অবশ্য সাকিবের এমন পারফর্মম্যান্সেই শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এদিন হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। শুরুতে টস জিতে ব্যাটিং নেমে মোটেও ভালো করতে পারেনি দলের দুই ওপেনার।

তবে নাজমুল হোসেন শান্ত-মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসানের অর্ধ-শতকে ভর করে ২৪৬ রানের পুঁজি পায় বাংলাদেশ দল। মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ধুঁকতে থাকে ইংল্যান্ড দল।

কখনো সাকিব আল হাসান, কখনো এবাদত হোসেন আবার কখনো তাইজুল ইসলামের বোলিং ভেলকিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। তবে শেষ পর্যন্ত তাদের ইনিংস থাকে ১৯৬ রানে। ফলে ৫০ রানের জয় নিয়ে মাঠ ছাড়া তামিম ইকবালের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *