Breaking News

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারত ও অস্ট্রেলিয়ার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

আগামী মাসের ৭ তারিখ ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যেখানে মুখোমুখি হবে গতবারের রানার্স আপ ভারত ও রেকর্ড সর্বোচ্চ ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া। এরই মধ্যে ফাইনালের জন্য

দুই দল তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। গত রোববার (২৮ মে) আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে দল দুটি। দু’দলই আগের ১৭ জনের স্কোয়াড থেকে চূড়ান্ত ১৫ জনকে বেছে নিয়েছে।

অস্ট্রেলিয়া দলে ইনজুরির কারণে অজি পেসার জশ হ্যাজেলউডকে নিয়ে শঙ্কা থাকলেও তাকে রেখেই চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছে। স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে মিচেল মার্শ ও ম্যাথু রেনশ। অন্যদিকে ভারতের ১৫ জনের দলে কোনো পরিবর্তন আসেনি।

তবে স্ট্যান্ডবাইতে থাকা ঋতুরাজ গায়কোয়াডের পরিবর্তে ডাক পেয়েছেন আইপিএলের চলতি আসরে রাজস্থান রয়্যালসের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো জয়সোয়াল। তার সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে আছেন সূর্যকুমার যাদব ও মুকেশ কুমার।

ইতোমধ্যে ভারত ও অস্ট্রেলিয়ার বেশকিছু খেলোয়াড় ম্যাচ ভেন্যু ইংল্যান্ডে গিয়ে অনুশীলন শুরু করেছে।

অস্ট্রেলিয়া চূড়ান্ত স্কোয়াড:প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটকিপার), উসমান খাজা, মারনাস লাবুশেন, নাথান লায়ন, টড মার্ফি, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

স্ট্যান্ডবাই: মিচেল মার্শ, ম্যাথু রেনশ।

ভারত দল চূড়ান্ত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, ঈশান কিষান (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই: যশস্বী জয়সোয়াল, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *