Breaking News

এবার যেভাবে জামাইয়ের বোলিংয়ে ভুল ধরিয়ে দিলেন শ্বশুর ‘শহীদ আফ্রিদি’

ইনজুরি থেকে ফিরে পাকিস্তান সুপার লিগে আবারও মাঠে নেমেছেন শাহিন শাহ আফ্রিদি। মাঠে নামার কয়েকদিন আগেই শহীদ আফ্রিদির কন্যা আনসার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তারকা এ পেসার।

সম্পর্কে জড়ানোর পর প্রথম পিএসএলেই শাহিন আফ্রিদিকে পরামর্শ দেওয়া শুরু করেছেন শহীদ আফ্রিদি। একসময়কার পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি মাঠ ছেড়েছেন বেশিদিন হয়নি।

তবে ক্রিকেটের সঙ্গে যার আত্মার টান, সে কি এই খেলা থেকে নিজেকে দূরে রাখতে পারে। আফ্রিদিও পারেননি, নিজে খেলার মাঠে না থাকলেও জামাইকে উপদেশ দেওয়ার কাজটা ঠিকই চালিয়ে যাচ্ছেন তিনি।

রোববার করাচি কিংসের বিপক্ষে ৪ ওভার বল করে সর্বোচ্চ ৩৯ রান দিয়ে ১টি উইকেট নিয়েছিলেন শাহীন আফ্রিদি। ওই ম্যাচে তার দল লাহোর কালান্দার্স হেরেছিল ৬৭ রানের ব্যবধানে।

আগুনঝড়া বোলিং নিয়ে ক্যারিয়ার শুরু করা শাহিন সেদিন ডেথ ওভারে ছিলেন বেশ খরুচে। এমনটা হওয়ার পেছনে শাহিনের ভুল রয়েছে বলে মনে করেন শহীদ আফ্রিদি।

শ্বশুর শহীদ আফ্রিদি জানিয়েছেন, শাহীনের কিছু ভুল হচ্ছে। তিনি নির্দিষ্ট করে একটি বিষয়ই উল্লেখ করেছেন। আর সেটা হলো বোলিং ক্রিজ। ‘আমি তার বোলিং পর্যবেক্ষণ করছি। বিষয়টি নিয়ে তার সঙ্গে আমার কিছু কথাও হয়েছে।

আমার মনে হয় সে স্টাম্পের বেশ দূর থেকে বোলিং করছে। আপনি যদি বেশ দূর থেকে বোলিং করেন তাহলে সেটাকে ইন ফর্মে নিয়ে আসা খুবই বড় বিষয়। আর সেটা সহজ কোনো বিষয় নয়।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় তার ক্রিজ ব্যবহারে আরও সতর্ক হতে হবে। ক্রিজ ব্যবহার করে সুবিধা নিতে হবে। তার উচিত হবে স্টাম্পের আরও কাছ থেকে বল করা। এক্ষেত্রে আমরা ওয়াসিম আকরামের প্রসঙ্গ এনে কথা বলেছিলাম।

সে কিন্তু স্টাম্পের কাছ থেকে বল করে সুবিধা আদায় করে নিতো। আগের বোলিংয়ের ভিডিও দেখে শাহিনের ভুল শুধরে নেওয়া উচিত বলে মনে করেন সাবেক তারকা, ‘সে খুব করে চেষ্টা করছে। আর সে কারণেই ডেথ ওভারে মার খাচ্ছে।

সে অনেক বেশি ইয়োর্কার দেওয়ার চেষ্টা করছিল, যেটা ফুল টস হয়ে যাচ্ছিল এবং ছক্কা হচ্ছিল। তার উচিত আগের ভিডিও দেখা এবং ভুলগুলো শুধরে নেওয়া। সে যখন ভালো বল করেছিল সে সময়ের বোলিং পদ্ধতি অনুসরণ করা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *