Breaking News

এবার আপত্তিকর মন্তব্যের জন্য আফ্রিদিকে লজ্জায় ফেলে দিলেন সালমান বাট

বেশ কিছু ‘আপত্তিকর’ মন্তব্য করে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে লজ্জায় ফেলে দিলেন আরেক সাবেক অধিনায়ক সালমান বাট।

পেসারদের মোকাবিলা করার ভয়ে আফ্রিদি ওপেনিংয়ে নামতেন না বলে দাবি করলেন সালমান। তিনি বলেই বসলেন, শহীদ আফ্রিদি ছিলেন ভীতু। ওপেন করতে ভয় পেতেন তিনি।

অধিনায়করা তাকে ওপেনিংয়ে নামতে দিত না বলে সম্প্রতি আফ্রিদির অভিযোগের পাল্টা জবাবে এসব মন্তব্য করেছেন সালমান বাট। আফ্রিদিরে সে অভিযোগ মানতে নারাজ বাট।

তার মতে, আফ্রিদি নিজেই চাইতেন না ওপেনিংয়ে নামতে। পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে ‘ক্রিক বিজ’ নামক অনুষ্ঠানে সালমান বাট বলেন, ১‘গিলক্রিস্ট, জয়সুরিয়ারা বরাবর ওপেন করেছেন।

কিন্তু শহীদ আফ্রিদি সেটা করেননি। মিসবা উল হকের অধিনায়কত্বে তো আফ্রিদি ৬-৭ নম্বরে নামা শুরু করে। উনাকে তো কেউ আটকায়নি তখন। নিজের ইচ্ছাতেই তিন লোয়ারঅর্ডারে নামতেন।

কারণ আফ্রিদি ওপেন করতে ভয় পেতেন। বেছে বেছে সিরিজে আফ্রিদি ওপেন করতে নামতেন বলে দাবি করেছেন বাট।

ফিক্সিং কাণ্ডে নিষিদ্ধ হওয়া এ সাবেক ব্যাটার বলেন, ‘ভারতে ওপেন করলেও অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকায় আফ্রিদি ওপেন করতে নামেনি।

যেখানে প্রথমে ব্যাট করা সহজ হত সেখানে ওপেন করতে নামত আফ্রিদি। কঠিন পরিবেশে অন্য কাউকে পাঠাতেন আফ্রিদি। পাকিস্তানে এ সাবেক অধিনায়ক বলেন,

‘আফ্রিদি তো নিজেও এক সময় অধিনায়ক ছিলেন।  চাইলে তখন তো তিনি ওপেনিংয়ে নামতে পারতেন। ২০০৫ সালে ভারত সফরে আমার সঙ্গে কয়েকটা ম্যাচে ওপেন করেছিলেন আফ্রিদি।

কিন্তু সেই সময় ভারতের পেস বোলাররা এমন কিছু আহামরি ছিল না। সাঈদ আনোয়ার, আমির সোহেলদের তো হেলমেটও পরতে হত না। টুপি পরেই (ভারতের) পেস আক্রমণ সামলাতেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *