Breaking News

উয়েফা নেশন্স লিগে সেমিতে মুখোমুখি ইতালি-স্পেন, নেদারল্যান্ডসের সামনে ক্রোয়েশিয়া

ইউরোপে নতুন ফরম্যাটের টুর্নামেন্ট উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। আগেই সেমিতে উঠে জায়গা নির্দিষ্ট করে রেখেছিলো ইউরো চ্যাম্পিয়ন ইতালি, সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন,

স্বাগতিক নেদারল্যান্ডস এবং এবারের বিশ্বকাপে তৃতীয় হওয়া দল ক্রোয়েশিয়া। কিন্তু ফাইনালে ওঠার লড়াইয়ে কে কার মুখোমুখি হবে তা নির্ধারিত ছিল না। অবশেষে, বুধবার রাতে এক ড্র অনুষ্ঠানের মধ্য দিয়ে সেটাও নির্ধারিত হয়ে গেলো।

আগামী জুনে অনুষ্ঠিতব্য উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে স্পেনের মুখোমুখি হবে ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। অন্য সেমিতে মুখোমুখি হবে স্বাগতিক নেদারল্যান্ডস এবং রাশিয়া বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া।

গত বছর অনুষ্ঠিত লিগ ‘এ’-এর চারটি গ্রুপের চার শীর্ষ দেশ হচ্ছে ইতালি, স্পেন, নেদারল্যান্ডস এবং ক্রোয়েশিয়া। তাদের মধ্যেই এ বছর সেমিফাইনাল এবং ফাইনালে লড়াই করার মধ্য দিয়ে শেষ হবে নেশন্স লিগ।

সুইজারল্যান্ডে উয়েফার সদর দপ্তরে অনুষ্ঠিত হয় সেমিফাইনালের ড্র। যেখানে নির্ধারিত হয় ১৪ জুন রটারড্রামে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে নেদারল্যান্ডস। ১৫ জুন এনসচেন্দেতে মুখোমুখি হবে স্পেন এবং ইতালি।

বিজয়ী দুই দল ১৮ জুন রটারডামে মুখোমুখি হবে ফাইনালে। একই দিনে এনসচেন্দেতে অনুষ্ঠিত হবে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ।২০২১ উয়েফা নেশন্স লিগে ফ্রান্সের কাছে হেরে রানারআপ হয়েছিলো স্পেন।

এর আগে সেমিফাইনালে তারা হারিয়েছিলো ইতালিকে। মিলাতে ফেরান তোরেসের জোড়া গোলে স্প্যানিশরা জয় পেয়েছিলো ২-১ গোলের ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *