Breaking News

আত্মঘাতী গোলের পর কোচ বললেন ‘আমি কখনোই মার্টিনেজকে গোল করতে বলিনি’

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) আর্সেনালের কাছে ৪-২ গোলে পরাজিত হয় অ্যাস্টন ভিলা। সেই ম্যাচে অ্যাস্টন ভিলার পরাজয়ের চেয়েও আলোচনায় ছিলেন ক্লাবটির বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

ম্যাচের ৯৮ মিনিটে যে গোলটি হজম করে ভিলা সেটির জন্য আর্জেন্টাইন গোলরক্ষককে দায়ী করে কোচ জানান, তিনি কখনোই ওই রকম পরিস্থিতিতে গোলরক্ষককে গোল করতে বলেননি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৯০ মিনিট পর্যন্ত ২-২ গোলের সমতায় ছিল অ্যাস্টন ভিলা। কিন্তু শেষ মুহূর্তেই ম্যাচের দৃশ্যপট বদলে দেন আর্জেন্টাইন গোলরক্ষক।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে আত্মঘাতী গোলে অ্যাস্টন ভিলাকে পিছিয়ে দেন মার্টিনেজ। ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট পোস্টে লেগে দুর্ভাগ্যজনকভাবে মার্টিনেজের মাথার স্পর্শে জালে জড়িয়ে যায়।

এর কয়েকমিনিট পর এর চেয়েও বড় ভুল করে বসেন বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে কর্নার পায় অ্যাস্টন ভিলা। এ সময় মার্টিনেজ নিজের গোল ফাঁকা রেখে আর্সেনালের ডি-বক্সে অবস্থান নেন।

সেই কর্নার থেকে বল পেয়ে প্রতি-আক্রমণে ওঠে মাঝমাঠ থেকে ফাঁকা জালে বল জড়ায় আর্সেনাল। এই গোলের জন্য উনাই এমেরি দায় দিচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষককে।

অ্যাস্টন ভিলার কোচ বলেন, ‘আমরা কিভাবে খেলতে চাই এবং কিভাবে প্রতিযোগিতা করতে চাই, সে বিষয়ে সচেতন না থাকাটা আমার কাছে বুদ্ধিমত্তার পরিচায়ক মনে হয় না।’ তিনি আরও যোগ করেন,

‘আমি কখনোই আমার গোলরক্ষককে ৯২ মিনিটের সময় গোল করতে বলিনি। একশো খেলায় হয়তো একটি ম্যাচে গোল হবে। এমনটা করা বরং নিজের গোলে বল জড়াতে প্রতিপক্ষকে আহ্বান জানানো এবং এটিই হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *