Breaking News

বোলিংয়ের পর ব্যাটিংয়েও ব্যর্থতা, বিশাল ব্যবধানে পরাজয় টাইগারদের

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ দল। শনিবার সিরিজের শেষ ম্যাচে ভারতকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই মাঠে নামে টাইগাররা।

এদিন ৪১০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ২২৭ রানের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। এদিন চট্টগ্রাম জহুরুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪১. ওভারে ওপেনার শেখর ধাওয়ানের উইকেট হারায় ভারত।

দ্বিতীয় উইকেটে বিরাট কোহলির সঙ্গে মাত্র ১৯০ বলে ২৯০ রানের রেকর্ড চতুর্থ জুটি গড়েন ইশান কিশান। তৃতীয় উইকেটে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল এবং মারলন ম্যাসুয়েলস জিম্বাবুয়ের বিপক্ষে ৩৭২ রানের রেকর্ড জুটি গড়েছেন।

কোহলির সঙ্গে ২৯০ রানের জুটি গড়ার পথেই ক্যারিয়ারের সেঞ্চুরি প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকান ইশান কিশান। এই ম্যাচের আগে সেঞ্চুরিও করা হয়নি তার। সর্বোচ্চ খেলেছেন ৯৩ রানের ইনিংস।

তার মানে সেঞ্চুরির আগেই পেয়ে গেলেন ডাবল সেঞ্চুরি। ইশান কিশান ১৩১ বল মোকাবেলা করে ২৪টি চার আর ১০টি ছক্কার সাহায্যে ২১০ রান করে ফেরেন ইশান।

৯১ বলে ১১টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১১৩ রান করেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ইশান কিশান ও কোহলির সেঞ্চুরিময় ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ৪০৯ রানের পাহাড় গড়ে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৪ ওভারে ১৮২ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন সাকিক।

এছাড়া ২৯ রান করেন অধিনায়ক লিটন। ২৫ রান করেন মোহাম্মদ ইয়াসির আলী। ২০ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *