Breaking News

অ্যাসেন্সিওর পেনাল্টি মিস, মায়োর্কার কাছে হারতে হলো রিয়ালকে

স্প্যানিশ লা-লিগায় টেবিলের ১০ নম্বর দল মায়োর্কার কাছে ১-০ গোলে হেরেছে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এ জয়ে ২৮ পয়েন্ট নিয়ে লিগের দশম স্থানে আছে মায়োর্কা। প্রতিপক্ষের মাঠের লড়াইয়ে রিয়ালের শুরুটা হয় খুব বাজে।

১৩ মিনিটে গোল খেয়ে বসে সফরকারীরা। বাম দিক থেকে দানি রদ্রিগেসের ক্রসে বক্সে একসঙ্গে লাফিয়ে ওঠেন মুরিহি ও নাচো। বল প্রথমে মায়োর্কা ফরোয়ার্ডের মাথা ছুঁয়ে রিয়াল ডিফেন্ডারের মাথায় লেগে জালে জড়ায়।

পজিশনে আধিপত্য করলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না রিয়াল। প্রথমার্ধে ৭০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য তারা আটটি শট নিলেও একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি।

প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে বিরতিতে যায় লস ব্লাঙ্কসরা। ৬০তম মিনিটে পেনাল্টি থেকে সমতা টানতে ব্যর্থ হন মার্কো অ্যাসেন্সিও। তার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন মায়োর্কার গোলরক্ষক।

তিনি বক্সে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রকে ফাউল করলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। ম্যাচের ৬৮তম মিনিটে কাছ থেকে ভিনিসিয়াসের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক। লক্ষ্যে রিয়ালের প্রথম শট এটিই।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে মারিয়ানো দিয়াসের ভলি উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। যোগ করা আট মিনিটে স্বাগতিকদের ওপর প্রচণ্ড চাপ বাড়ায় রিয়াল।

একেবারে শেষ মুহূর্তে টনি ক্রুসের ক্রসে আন্টোনিও রুডিগারের  হেড বাইরে দিয়ে গেলে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট পাওয়ার আশা শেষ হয়ে যায়। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল।

১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা রাতে সেভিয়ার মুখোমুখি হবে। রিয়ালের সমান ২০ ম্যাচে আট জয় ও ৪ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে মায়োর্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *