Breaking News

অস্ট্রেলিয়াকে হেসেখেলে হারিয়ে সিরিজে ২-১ এগিয়ে গেল শ্রীলংকা !

অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে দাপুটে জয় পেল শ্রীলংকা ক্রিকেট দল। এ জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ এগিয়ে গেল স্বাগতিকরা।

রোববার কলোম্বর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড (৭০*) ও অ্যারন ফিঞ্চের (৬২) জোড়া ফিফটি আর অ্যালেক্স ক্যারির ৪৯ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে ৭.৫ ওভারে ৪২ রানে নিরশন ডিকভেলার উইকেট হারায় শ্রীলংকা। এরপর ওপেনার পাথুম নিশাঙ্কার সঙ্গে দারুণ জুটি গড়েন কুশাল মেন্ডিস।

এই জুটি দলকে জয়ের পথে নিয়ে যাওয়ার পাশাপাশি ব্যক্তিগতভাবে জোড়া সেঞ্চুরির পথেই ছিল। কিন্তু ১৮১ বলে ১৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন কুশাল মেন্ডিস।

তার আগে ৮৫ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৮৭ রান করেন। মেন্ডিস ফেরার পর ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে ৩২ বলে ৪৩ রানের জুটি গড়েন নিশাঙ্কা।

এই জুটিতেই ক্যারিয়ারের ১৫তম ওয়ানডেতে মেইডেন সেঞ্চুরি করেন ২৪ বছর বয়সী পাথুম নিশাঙ্কা। ১৭ বলে ২৫ রান করে ফেরেন ডি সিলভা।

জয়ের জন্য শেষদিকে ১৮ বলে প্রয়োজন ছিল মাত্র ৮ রান। খেলার এ অবস্থায় উইকেট হারান পাথুম নিশাঙ্কা। সাজঘরে ফেরার আগে ১৪৭ বল মোকাবেলা করে ১১টি চার আর দুটি ছক্কায় দলীয় সর্বোচ্চ ১৩৭ রান করে ফেরেন।

নিশাঙ্কা আউট হওয়ার পর অধিনায়ক দাসুন শানাকাকে সঙ্গে নিয়ে ৯ বল হাতে রেখেই ৬ উইকটের জয় নিশ্চিত করেন চারিথা আসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *