Breaking News

বিশ্বকাপের আগে হুট করেই দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পেলো বাংলাদেশ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশের কোনো আন্তর্জাতিক ম্যাচ ছিল না। মূলত বিশ্বকাপের প্রস্তুতির জন্যই পাকিস্তানকে নিয়ে নিউজিল্যান্ডে হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

এর আগে দেশে আয়োজিত তিন দিনের ক্যাম্প বৃষ্টিতে ধুয়ে গেছে। তাই দুবাইয়ে চার-পাঁচ দিনের একটা প্রস্তুতি ক্যাম্প করার পরিকল্পনা করেছে বিসিবি। সেই প্রস্তুতির মাঝেই এবার এলো দুটি আন্তর্জাতিক ম্যাচের ঘোষণা।

বিসিবির আগের পরিকল্পনা ছিল, দুবাইয়ে গিয়ে অনুশীলনের পর আরব আমিরাতের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার। সেই প্রস্তুতি ম্যাচ দুটিই এবার দুই ম্যাচের আন্তর্জাতিক সিরিজে পরিণত হয়েছে।

আজ বৃহস্পতিবার আমিরাত ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি নিশ্চিত করেছে। একই সঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও জানিয়েছেন,

আমাদের প্রাথমিক চিন্তা ছিল প্রস্তুতি নেওয়া এবং কিছু বাড়তি কিছু নেওয়া যায় কি না। এটাকে আমরা বাড়তি হিসেবে দেখছি। আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হচ্ছে এটা তো অবশ্যই বাড়তি পাওয়া।

নিজামউদ্দিন চৌধুরী আরো বলেন, ‘মূল যে বিষয়টা ছিল যে আমাদের দলের প্রস্তুতি ঠিকঠাক হচ্ছিল না আবহাওয়ার জন্য। সে জন্য মূলত এ পরিকল্পনাটা করা। আমাদের পরিকল্পনা অনুযায়ী ২২ তারিখ দল যাওয়ার ব্যাপারে একটা শিডিউল করা হয়েছে।

২২ থেকে ২৮ সেপ্টেম্বর আমরা হয়তো ব্যাক করব। এর মধ্যে কয়েকটা প্র্যাকটিস সেশন এবং দুইটা আন্তর্জাতিক ম্যাচ খেলার আমাদের পরিকল্পনা রয়েছে। এটা নিয়ে আমাদের আমিরাত বোর্ডের সঙ্গে যোগাযোগ হচ্ছে।

আমিরাত থেকে দেশে ফিরে তারপর নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ। অন্য দেশের মাটিতে এই প্রস্তুতি কতটা ফলপ্রসূ হবে―এমন প্রশ্নে বিসিবির সিইও বলেন

‘আসলে কন্ডিশনের চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমাদের এখানেও তো খুব একটা প্রস্তুতি নেওয়ার সুযোগ আমরা পাইনি আবহাওয়ার কারণে।  এই বিষয়গুলো কনসিডার করে এটা টিম ম্যানেজমেন্টের একটা প্ল্যান।

এবং সে অনুযায়ী আমাদের ব্যবস্থা করতে হচ্ছে। যেটা হচ্ছে যে কন্ডিশনের চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে ম্যাচ সিনারিও এবং অন্যান্য যে প্র্যাকটিস সুবিধা সেগুলো আপানার জানেন যে দুবাইতে স্পোর্টস সিটি আছে কিংবা অন্যান্য সুযোগ-সুবিধা আমরা নিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *