Breaking News

অস্ট্রেলিয়ার রানের পাহাড়, ব্যাটিংয়ে ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ

বোলাররা সুবিধা করতে পারলেন না, সুবিধা করতে পারছেন না ক্যারিবীয় ব্যাটাররাও। অ্যাডিলেডে দিবারাত্রির দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার রানপাহাড়ে চাপা পড়া ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ে নেমেও ধুঁকছে।

ট্রাভিস হেড আর মার্নাস লাবুশেনের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫১১ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাবে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১০২ রান তুলেছে ক্যারিবীয়রা।

এখনও তারা পিছিয়ে আছে ৪০৯ রানে। ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল হাল ধরে আছেন দলের। ৪৭ রানে অপরাজিত তিনি। সঙ্গে ১ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামবেন নাইটওয়াচম্যান অ্যান্ডারসন ফিলিপ।

এর আগে টানা তৃতীয় সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার লাবুশেন। যার মধ্যে একটি আবার ডাবল সেঞ্চুরিও। অ্যাডিলেডে সর্বশেষ টেস্টে জোড়া হাঁকানোর পর আবারও করলেন সেঞ্চুরি। এবার খেললেন ১৬৩ রানের বড় ইনিংস।

শুধু লাবুশেনই নয়, তার সঙ্গে বড় স্কোর গড়েছেন ট্রাভিস হেডও। ১৬৩ রান করে ল্যাবুশেন আউট হওয়ার পর হেড খেলেছেন ১৭৫ রানের ইনিংস। প্রথম টেস্টে অস্ট্রেলিয়া জয় পেয়েছিলো ১৬৪ রানের বড় ব্যবধানে।

দ্বিতীয় এবং শেষ টেস্টে অ্যাডিলেডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অসিরা। ব্যাট করতে নেমে প্রথম দিনই বড় রানের ইঙ্গিত দিয়েছিলো অস্ট্রেলিয়া। ৮৯ ওভার ব্যাট করে ৩ উইকেটে তুলেছিল ৩৩০ রান।

১২০ রানে অপরাজিত ছিলেন লাবুশেন। তার সঙ্গে ১১৪ রানে ট্রাভিস হেড। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে নিজের ইনিংসের সঙ্গে আরও ৪৩ রান যোগ করে আউট হন লাবুশেন। এর আগে ২১ রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার।

১২৯ বল খেলে ৬২ রান করে আউট হন উসমান খাজা। স্টিভেন স্মিথ রানের খাতাই খুলতে পারেননি। ৮ বল খেলে জেসন হোল্ডারের হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে যান কোনো রান না করেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *