Breaking News

দুই সেঞ্চুরি নিয়ে বড় লিড দেওয়ার পথে শ্রীলঙ্কা, সর্বশেষ স্কোর

চতুর্থ দিনে এখনো পর্যন্ত উইকেট শূন্য রয়ে গেছে বাংলাদেশর বলিংরা। লিড নিয়ে লাঞ্চে শেষে সেঞ্চুরি পেয়েছেন শ্রীলঙ্কার দুই ব্যাটার , ম্যাথুসের ও চান্দিমাল। চতুর্থ দিনের সকালের সেশনটা কাজে লাগাতে পারলো না বাংলাদেশ দল।

এক  নজরে লাইভ স্কোরঃ

বাংলাদেশ (প্রথম ইনিংস): ৩৬৫/১০ (১১৬.২ ওভার) (মুশফিক ১৭৫*, লিটন ১৪১; রাজিথা ৫/৬৪, আসিথা ৪/৯৩)

শ্রীলঙ্কা (প্রথম ইনিংস): ৪২৬/৫ (১৪৮ ওভার) (করুনারত্নে ৮০, ওশাদা ৫৭, ধনাঞ্জয়া ৫৮, ম্যাথুস ১০৭*, চান্দিমাল ১০৪*)

ম্যাচের প্রথম দুই দিন প্রথম সেশনে যথাক্রমে ৫টি ও ৪টি উইকেট নিয়েছিল শ্রীলঙ্কা। তৃতীয় দিন সকালে বাংলাদেশও নিয়েছিল দুই উইকেট। কিন্তু আজ আর তা হলো না। টাইগারদের নির্বিষ বোলিংয়ে নির্বিঘ্নে পুরো সেশন কাটিয়েছে সফরকারীরা।

মিরপুর টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশন শেষে ১৩০ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ ৫ উইকেটে ৩৬৯ রান। বাংলাদেশের ৩৬৫ পেরিয়ে এরই মধ্যে ৪ রানের লিড নিয়েছে তারা।

অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৯৩ ও দিনেশ চান্দিমাল ৬১ রানে অপরাজিত রয়েছেন। এ দুজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ১০৩ রান। আগের দিন ৫ উইকেটে ২৮২ রান নিয়ে খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা।

বৃষ্টির কারণে তৃতীয় দিন প্রায় তিন ঘণ্টা নষ্ট হওয়ায়, আজ ত্রিশ মিনিট আগে শুরু হয়েছে খেলা। দিনের প্রথম বলটিই পায়ের ওপর করেন এবাদত হোসেন। যেখান থেকে দুই রান নিয়ে নেন চান্দিমাল।

এমন শুরুর আর তেমনভাবে দুই অভিজ্ঞ লঙ্কানের ওপর চাপ প্রয়োগ করতে পারেনি বাংলাদেশের বোলাররা। সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের বলে বিচ্ছিন্ন কিছু আবেদন হলেও উইকেট তোলার মতো বোলিং করতে পারেননি তারা।

ফলে অনায়াসেই কেটেছে লঙ্কানদের প্রথম ঘণ্টা। পানি পানের বিরতির পর আক্রমণে আসেন খোদ অধিনায়ক মুমিনুল হক। সেই ওভারেই চতুর্থ বলে পরাস্ত হন চান্দিমাল। বল জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। বোলার-ফিল্ডারদের জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ারও।

কিন্তু চান্দিমাল রিভিউ নিলে দেখা যায় ব্যাটে লাগেনি সেই বল। ফলে মেলেনি উইকেট। পরের ওভারে চান্দিমালের বিপক্ষে স্ট্যাম্পিংয়ের সুযোগ তৈরি করেছিলেন তাইজুল ইসলাম।

রিপ্লে’তে এক পাশ থেকে মনে হচ্ছিল দাগের ভেতরে চান্দিমালের পায়ের কোনো অংশ নেই। তবে অন্য পাশ থেকে যায়, অল্পের জন্য পপিং ক্রিজের ভেতরেই রয়ে গেছেন চান্দিমাল। আবারও আশাহত হয় বাংলাদেশ।

এর বাইরে তেমন একটা সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশের বোলার-ফিল্ডাররা। চান্দিমাল ও ম্যাথিউজ মিলে খুব সহজেই কাটিয়ে দিয়েছেন পুরো সেশন।

চান্দিমাল নিজের ফিফটি তুলে নিলেও, সেঞ্চুরির অপেক্ষা নিয়েই বিরতিতে যেতে হয়েছে তাকে। দ্বিতীয় সেশনে সেঞ্চুরির মিশনে নামবেন এ অভিজ্ঞ ব্যাটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *