Breaking News

পাকিস্তানকে গুঁড়িয়ে গল টেস্টে বড় লিডের পথে হাঁটছে শ্রীলঙ্কা, রমেশের ৫উইকেট

পাকিস্তানকে গুঁড়িয়ে গল টেস্টে বড় লিডের পথে হাঁটছে শ্রীলঙ্কা। গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে চাপে পড়ে গেছে পাকিস্তান। ম্যাচের তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে এরই মধ্যে ৩২৩ রানের লিড নিয়ে ফেলেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

বুধবার ৫ উইকেট হাতে রেখে লিড আরও বাড়ানোর মিশনে নামবে তারা। এর আগে পাকিস্তানকে তাদের প্রথম ইনিংসে ২৩১ রানে গুঁড়িয়ে দিয়েছে লঙ্কানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেছেন অভিষিক্ত আঘা সালমান।

বল হাতে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার অফস্পিনার রমেশ মেন্ডিস। আগেরদিন ৭ উইকেটে ১৯১ নিয়ে খেলা শেষ করেছিল পাকিস্তান। আজ এর সঙ্গে আরও ৪০ রান যোগ করেছে তাদের লেজের সারির ব্যাটাররা।

ইয়াসির শাহ ২৬ ও নোমান আলি ২১ রান করলে শ্রীলঙ্কার চেয়ে ১৪৭ রানে পিছিয়ে থেকে ইনিংস শেষ হয় সফরকারীদের। এরপর ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা।

পাকিস্তানের ইনিংসের শেষের দিকে লম্বা সময় মাঠের বাইরে থাকায় ইনিংস সূচনা করতে পারেননি অধিনায়ক দিমুথ করুনারাত্নে। তাকে নামতে হয়েছে ইনিংস শুরুর প্রায় দুই ঘণ্টা পর।

অধিনায়কের অনুপস্থিতিতে খুব একটা ভালো করতে পারেনি লঙ্কান টপঅর্ডার। নিরোশান ডিকভেলা ১৫, ওশাদা ফার্নান্দো ১৯, কুশল মেন্ডিস ১৫, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩৫ ও দিনেশ চান্দিমাল ২১ রান করে আউট হলে ১১৭ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

সেখান থেকে পাল্টা আক্রমণ করেন করুনারাত্নে ও ধনঞ্জয় ডি সিলভা। আলোকস্বল্পতায় নির্ধারিত সময়ের আগেই খেলা বন্ধ হওয়ার আগে ১৫ ওভারের অবিচ্ছিন্ন জুটিতে ৫৯ রান যোগ করেছেন তারা।

দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেট ১৭৬ রান। করুনারাত্নে ২৭ ও ধনঞ্জয় ৩০ রানে অপরাজিত রয়েছেন। এখন পর্যন্ত দ্বিতীয় টেস্টে চালকের আসনে রয়েছে শ্রীলংকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *