Breaking News

অপরাজিত দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির আশা টিকিয়ে রাখলো পাকিস্তান!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে আরও আগেই ছিটকে গেছে পাকিস্তান। যদিও কাগজে-কলমে এখনও তারা সেমির লড়াইয়ে আছে। সেইসঙ্গে আছে অনেকগুলো ‘যদি’ এবং ‘কিন্তু’।

সুপার টুয়েলভে দ্বিতীয় জয় পেয়ে পাকিস্তানের পয়েন্ট এখন ৪। সেমিতে যেতে হলে পরের ম্যাচে তাদের বাংলাদেশকে হারাতে হবে। অন্যদিকে নেদারল্যান্ডসের কাছে হারতে হবে দক্ষিণ আফ্রিকাকে।

এই জটিল সমীকরণে দাঁড়িয়ে বৃষ্টি আইনে ৩৩ রানের স্বান্ত্বনার জয় তুলে নিল পাকিস্তান।। অঙ্কের হিসাব-নিকাশে কেবল নিঃশ্বাসটুকু বেঁচে আছে।

‘যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ’ প্রবাদে বিশ্বাস রেখে পাকিস্তান ক্রিকেট দলও শেষের আগে হাল ছাড়ছে না। ব্যাটিং বিপর্যয় সামলে বড় রান করে এবং বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকাকে ৩০ রানে হারিয়ে ওই বার্তা দিল বাবর আজমের দল।

বৃহস্পতিবার সিডনিতে বৃষ্টির সম্ভাবনা ছিল না। তবে অস্ট্রেলিয়ার আবহাওয়া সম্পর্কে আগ বাড়িয়ে যে কিছু বলার নেই সেটা আরও একবার প্রমাণ হলো। টস জিতে ব্যাট করে পাকিস্তান ৯ উইকেটে তোলে ১৮৫ রান।

চার উইকেট হারানো প্রোটিয়ারা দু’বার বৃষ্টির বাধায় ১৪ ওভারে ১৪২ রানের লক্ষ্য পায়। শেষ ৫ ওভারে জয়ের জন্য ৭৩ রান দরকার ছিল প্রোটিয়াদের। ওই রানের কাছেও যেতে পারেনি প্রোটিয়ারা। আটকে যায় ৮ উইকেটে ১০৮ রান তুলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *