Breaking News

অবসর ভেঙে ফিরছেন ‘মঈন আলি’, খেলবেন পাকিস্তান টেস্ট

দীর্ঘ অবসর ভেঙে ফিরছেন ‘মঈন আলি’ পাকিস্তানে টেস্ট খেলতে আগ্রহী তিনি। গত সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন মঈন আলি। সাদা পোশাককে বিদায় জানানোয় এখন তাকে শুধু সাদা বলের ক্রিকেটেই দেখা যায়।

তবে সম্প্রতি ইংল্যান্ড দলের চেহারা বদলে যাবার পর আবারও টেস্টের সাদা পোশাক গায়ে জড়ানোর ইচ্ছের কথা জানিয়েছেন এই ক্রিকেটার।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ দিয়ে নতুন যুগে প্রবেশ করেছে ইংল্যান্ড। নতুন অধিনায়ক, নতুন কোচ- অনেক নতুনের ভিড়ে মঈন আলিও নতুন করে ফিরতে চান টেস্টে।

বিবিসির সঙ্গে আলাপচারিতায় টেস্টে ফেরার আভাস দিয়েছেন মঈন, ‘(ফেরার) সম্ভাবনা আছে। আমি কখনোই চূড়ান্তভাবে ‘না’ বলি না। দেখা যাক কী হয়।

টেস্ট দলের কোচের দায়িত্ব নেওয়ার পরই ব্রেন্ডন ম্যাককালাম তাকে খুদে বার্তা পাঠিয়েছিলেন জানিয়ে মঈন বলেন, ‘কোচের দায়িত্ব পাওয়ার পরদিনই আইপিএলের সময় ব্রেন্ডন আমাকে খুদে বার্তা পাঠিয়ে জিজ্ঞেস করে, তুমি আছো তো? এরপর আমাদের কথা হয়েছে।

ও আমাকে জিজ্ঞেস করে দলে যদি কোনো চোট সমস্যা থাকে বা উপমহাদেশে কোনো সফর থাকে আর দলের যদি আমাকে প্রয়োজন হয়, তাহলে আমাকে পাবে কিনা।

‘ব্রেন্ডনকে না করা খুবই কঠিন। সত্যি বলতে ওর আর স্টোকসির (বেন স্টোকস) অধীনে খেলতে আমার ভালোই লাগবে। তাই, আমি (টেস্ট খেলতে) আগ্রহী।

ইংল্যান্ডের ইতিহাসে অন্যতম সফল স্পিনার মঈন আলি। দেশটির হয়ে টেস্টে তার চেয়ে বেশি উইকেটের মালিক শুধু গ্রায়েম সোয়ান এবং ডেরেক আণ্ডারউড।

উপমহাদেশের স্পিনবান্ধব কন্ডিশনে তাই মঈন হতে পারেন ম্যাককালামের তুরুপের তাস। আগামী সেপ্টেম্বরে পাকিস্তান সফরে তিন টেস্ট খেলার কথা রয়েছে ইংল্যান্ডের।

সেই সিরিজ দিয়েই আবারও সাদা পোশাকের ক্রিকেটে পাকিস্তানি বংশোদ্ভূত মঈনের প্রত্যাবর্তনের সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *