Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপর ইতিহাসে এটিই বাংলাদেশের সবচেয়ে সফল বিশ্বকাপ: সাকিব

নেদারল্যান্ডস আজ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেওয়ায় বাংলাদেশের সামনে সুযোগ এসেছিল সেমিফাইনালে জায়গা করে নেওয়ার। অ্যাডিলেইডে আজ পাকিস্তানকে হারাতে পারলেই বাংলাদেশ প্রথমবারের মতো সেমিতে উঠত।

কিন্তু হয়নি। উল্টো বাংলাদেশকে হারিয়ে শেষ চারে পৌঁছে গেছে পাকিস্তান। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের মতে, এটিই বাংলাদেশের সবচেয়ে সফল টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলেনে সাকিব বলেন, ‘১০ ওভার শেষে আমাদের স্কোর ছিল ১ উইকেটে ৭০। আমরা চেয়েছিলাম ১৪৫-১৫০ রান করতে, এই পিচে যেটি হতো ভালো একটি সংগ্রহ।

জানতাম যে নতুন ব্যাটারদের জন্য ব্যাট করা কঠিন হবে, তাই সেট হওয়া ব্যাটাররাই স্কোরটাকে এগিয়ে নিতে চেয়েছিলাম। কিন্তু হয়নি। ফলাফলের দিক দিয়ে এটিই বাংলাদেশের সবচেয়ে সফল টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এবারের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলেছে বাংলাদেশ। নিজেদের পাঁচ ম্যাচের মধ্যে দুটি জিতেছে টাইগাররা, হেরেছে তিনটিতে। জয় দুটি এসেছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশ লড়াই করেছে ভারতের সঙ্গে। নিজের পারফরম্যান্স সম্পর্কে সাকিব বলেন, ‘আমি আরো ভালো করতে পারতাম। যত দিন ফিট থাকব এবং পারফর্ম করতে থাকব, তত দিন খেলতে ভালোবাসব। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *