Breaking News

প্রথমবারের মতো ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয় করে ইতিহাস গরলো দ.আফ্রিকা

প্রথমবারের মতো ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয় করে ইতিহাস গরলো দ.আফ্রিকা। টি-টোয়েন্টি ক্রিকেটের আবির্ভাবের পর তৃতীয়বারের মতো ইংলিশদের মাঠে শর্টার ফরম্যাটের সিরিজ খেলতে এসেছে দক্ষিণ আফ্রিকা।

২০১২ সালে দুই দলের মধ্যকার প্রথম তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় শেষ করেছিল দুই দল। ২০১৭ সালে ইংলিশরা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি জিতেছিল ২-১ ব্যবধানে।

তবে ২০২২ সালে এসে ইংলিশদের মাঠ থেকে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো প্রোটিয়ানরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ২-১ ব্যবধানে নিজেদের দখলে নিলো ডেভিড মিলারের দল।

নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার ছিলেন না, তাই টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের ভার ডেভিড মিলারের কাঁধে। সুযোগ পেয়েই কিলার মিলার ইতিহাসে নিজের নাম লেখালেন।

সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৯০ রানের বড় ব্যবধানে হারিয়ে ইংল্যান্ডের মাটিতে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের রেকর্ড গড়লেন তিনি।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৯১ রান তোলে সাউথ আফ্রিকা। অধিনায়ক মিলার শেষদিকে ৯ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলেন। ১৯২ রানের টার্গেটে খেলতে নেমে জস বাটলার, জেসন রয়রা কেবল পরাজয়ের গল্প লিখেছেন নিজেদের ব্যর্থতায়।

লক্ষ্য তাড়া করতে নেমে তাবরেইজ শামসির বোলিং জাদুতে ম্যাচ থেকে ছিটকে যায় ইংলিশরা। এই চায়নাম্যান ৪ ওভারে ২৪ রান দিয়ে ৫ উইকেট নিয়ে প্রোটিয়ানদের জয় নিশ্চিত করেন।

এ ছাড়া আরেক স্পিনার কেশভ মহারাজ ২১ রানে নেন ২ উইকেট। ইংলিশদের পক্ষে জনি বেয়ারস্টো ২৭, জেসন রয় ১৭ এবং বাটলার ও ক্রিস জর্দান ১৪ রান করে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *