Breaking News

চলতি বছরে বাবর-রুট-বেয়ারস্টোকে ছাড়িয়ে শীর্ষ রান সংগ্রাহক হলেন ‘লিটন দাস’

লিটন দাসের দুরন্ত ফর্ম ছুটছেই। বাংলাদেশ দলে অন্যতম ধারাবাহিকতার প্রতীক হয়ে ওঠা এই ব্যাটার ক্যারিয়ারের ষষ্ঠ টি-টোয়েন্টি ফিফটি তুলে নিলেন মাত্র ৩০ বলে। খেলছিলেন বেশ আত্মবিশ্বাসের সঙ্গে।

কিন্তু শন উইলিয়ামসকে সুইপ করতে গিয়ে লিটন ভুল করে বসলেন, পড়লেন এলবিডব্লিউয়ের ফাঁদে। ৩৩ বলে ৬ চার আর ২ ছক্কায় গড়া লিটনের ইনিংসটি ছিল ৫৬ রানের।

পাকিস্তানের এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম এবং ইংল্যান্ডের দুই তারকা ব্যাটসম্যান জনি বেয়ারস্টো-জো রুটকে ছাড়িয়ে চূড়ায় অবস্থান করছেন বাংলাদেশের লিটন কুমার দাস।

বাংলাদেশ দলের তারকা ব্যাটসম্যান লিটন এখন পর্যন্ত চলতি বছরে আন্তর্জাতিক ক্রিকেটে রান সংগ্রহে বিশ্বের সেরা ব্যাটসম্যানদেরকে ছাড়িয়ে গেছেন। করেছেন বেশ কিছু রেকর্ডও।

চলতি বছরে তিন ফর্মেট মিলিয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৩০ ইনিংসে ব্যাট করে তিনটি সেঞ্চুরি আর ৯টি ফিফটির সাহায্যে তুলেছেন ১ হাজার ৩০২ রান করেছেন লিটন দাস।

এরপর লিটনের চেয়ে ৮ ইনিংস কম খেলে তিন সেঞ্চুরি এবং ৬টি ফিফটির সাহায্যে ১ হাজার ২২২ রান তুলে দ্বিতীয় পজিশনে আছেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। তিনি টেস্টে দুর্দান্ত খেলেই যাচ্ছেন।

তিনে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম মাত্র ১৬ ইনিংসে ব্যাট করে ৭টি সেঞ্চুরি এবং ৫টি ফিফটির সাহায্যে ১ হাজার ১৮৪ রান তুলে ধরে রেখেছেন তৃতীয় পজিশন।

ইংল্যান্ডের সদ্য সাবেক হওয়া টেস্ট অধিনায়ক জো রুট চলতি বছরে ২৩ ইনিংসে খেলে দুটি সেঞ্চুরি আর ৫টি ফিফটির সাহায্যে ১ হাজার ২৫ রান করে চতুর্থ পজিশনে আছেন তিনি  ।

পঞ্চম পজিশনে আছেন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। এখন পর্যন্ত ২৭ ইনিংসে ব্যাট করে ১ হাজার ২ রান করে  পঞ্চম পজিশটা তিনিই ধরে রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *