Breaking News

প্রধানমন্ত্রীর কাছে ক্রিকেটার রুবেল হসেনের বিশেষ আকুতি

প্রধানমন্ত্রীর কাছে ক্রিকেটার রুবেলের হসেনের বিশেষ বার্তা । চট্টগ্রামের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের ঘটনায় ভারী হয়ে আছে বাংলাদেশের আকাশ-বাতাস! মানুষের হাহাকারে শোকের ছায়া নেমে এসেছে।

ভয়ংকর এ অগ্নিকাণ্ডে মন পুড়ছে দেশের ক্রিকেটারদেরও। সাকিব, তামিম, মাশরাফী কিংবা মুশফিক থেকে শুরু করে সব ক্রিকেটারই শোক জানিয়েছেন।

সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় জীবন বাজি রেখে আগুন নেভাতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন ফায়ার সার্ভিসের ৯ সদস্য। এ ছাড়া আরও অন্তত ৩ কর্মী নিখোঁজ আছেন। এদিকে ফায়ার সার্ভিসকে আরও আধুনিকায়ন করা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছেন ক্রিকেটার রুবেল হোসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, দয়া করে বাংলাদেশের ফায়ার সার্ভিসকে একটা ব্যাংক একাউন্ট খোলার নির্দেশ দিন। আমরা সারা দেশের মানুষ সেই ব্যাংক একাউন্টে টাকা জমা দেব, যে যা পারি তাই দেব। ১০, ১০০, ১০০০ কিংবা ১০০০০।’

রুবেল আরও বলেন, ‘দেশের মানুষের টাকায় আগুন নেভানোর আধুনিক যন্ত্রপাতি কেনা হবে। নিজেদের টাকায় যেহেতু আমরা আমাদের স্বপ্নের ‘পদ্মা সেতু’ করতে পেরেছি, তাহলে আমরা আমাদের টাকায় উন্নত-আধুনিক যন্ত্রপাতিও কিনতে পারব। দয়া করে আপনি আমাদেরকে সেই সুযোগটা করে দিন।

সবশেষে বলেন, ‘এ দেশের মানুষ বিপদে মানুষের পাশে দাঁড়ায় এর নাম সোনার বাংলাদেশ। সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় ফেসবুকে এক পোস্টে মুশফিকুর রহিম বলেন, ‘চট্টগ্রামের খবর শুনে খুবই উদ্বিগ্ন। ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি দোয়া রইল।

সীতাকুণ্ড তুমি শক্ত থাকো। আল্লাহ আমাদের হেফাজত করুন। এ ছাড়া অনেকে দগ্ধ হয়ে ছুটে যাচ্ছেন হাসপাতালে। তাদের জন্য দরকার বিপুল পরিমাণ রক্ত। রক্ত যেন নাগালে পাওয়া যায়, এমন অনুরোধ জানিয়েছেন আরেক ক্রিকেটার লিটন কুমার দাস।

ফেসবুকে এক পোস্টে তিনি বলেন, ‘চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সবাইকে অনুরোধ করব চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কনটেইনার ডিপোয় ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। মানুষ মানুষের জন্য।

একজনের বিপদে আরেকজন তার পাশে দাঁড়াবে–এমনটাই তো হওয়ার কথা। লিটনও স্মরণ করিয়ে দিচ্ছেন সে বিষয়টি। তিনি বলেন, ‘দয়া করে যে যেখানে আছেন, সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ।

আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য। এ ছাড়া সবার সাহায্য কামনা করেছেন জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। তিনি ফেসবুক পোস্টে বলেন, ‘আসুন, চট্টগ্রামের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ, ফায়ার ফাইটার, ডাক্তার, পুলিশসহ উদ্ধার কাজে অংশ নেয়া সবার জন্য দোয়া করি।

যে যেভাবে পারি, সাহায্যের হাত বাড়িয়ে দিই৷ চট্টগ্রামে যে মর্মান্তিক দুর্ঘটনার সৃষ্টি হয়েছে, তা কেউই আশাও করেননি, এমনটি চাইবেনও না কেউ। তাসকিনও প্রার্থনা করেছেন ওপরওয়ালার, যাতে সবাইকে হেফাজত করেন। টাইগার পেসারের ভাষ্য, ‘হে আল্লাহ, তুমি আমাদের হেফাজত কর।

গত শনিবার (৪ জুন) রাতে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার প্রায় ৬১ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে ফায়ার সার্ভিসের ৯ সদস্যসহ নিহত হয়েছেন ৪৩ জন।

স্মরণকালের ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিস, পুলিশ সদস্য, ডিপোর কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকসহ দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *