Breaking News

আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে মিরাজের বিশাল উন্নতি

আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো সেরা তিনে স্থান পেয়েছেন দুই বাংলাদেশি। আইসিসির সর্বশেষ প্রকাশিত ওয়ানডের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে তিনে উঠে এসেছেন মেহেদি হাসান মিরাজ।

রশিদ খানকে টপকে ২৮৪ পয়েন্ট নিয়ে ছয় থেকে সেরা তিনে প্রবেশ করেছেন এই টাইগার অলরাউন্ডার। এছাড়া শীর্ষে রয়েছেন যথারীতি সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে এক সেঞ্চুরিসহ ১৪১ রান করেন মিরাজ।

দ্বিতীয় ওয়ানডেতে তার হার না মানা সেঞ্চুরিতেই সিরিজ নিশ্চিত করে টাইগাররা। এছাড়া সিরিজজুড়ে বল হাতে নেন ৪ উইকেট। স্বপ্নের মতো সিরিজ পার করায় পুরস্কারও পেলেন তিনি।

গেল সপ্তাহেও অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান ছিল ছয়ে, তবে আজ উঠে এসেছেন তিনে। অলরাউন্ডারদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। এর পরে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

এদিকে ভারতের বিপক্ষে ব্যাট হাতে বড় রান না পেলেও বোলিংয়ে উজ্জ্বল ছিলেন সাকিব। তিন ম্যাচে নেন মোট ৯টি উইকেট। এর মধ্যে মিরপুর শেরে-ই বাংলায় প্রথম ওয়ানডেতে নিয়েছিলেন ৫ উইকেট।

এমন বোলিংয়ের সুবাদে ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ ওপরে উঠে এসেছেন তিনি, রয়েছেন ৮ নম্বরে। সাকিবের পাশাপাশি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মোস্তাফিজুর রহমানেরও।

ভারত সিরিজে মোটে দুটি উইকেট পেলেও এক ধাপ কমে নয়ে অবস্থান করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *