Breaking News

৯৪ বিশ্বকাপের ম্যারাডোনার জার্সি গায়ে যে বার্তা দিলেন ‘মেসি’

নিজের ইন্সটাগ্রামে ৯৪ বিশ্বকাপকে ফিরিয়ে এনেছেন লিওনেল মেসি। দিয়াগো ম্যারাডোনার দশ নম্বর জার্সি গায়ে ছবি দিয়ে কিসের ইঙ্গিত দিয়েছেন তা অবশ্য প্রকাশ করেননি। তবে কি যুক্তরাষ্ট্র বিশ্বকাপে থাকছেন মেসি নাকি শুধুই

ম্যারাডোনাকে সম্মান জানানো? গাঢ় নীল জার্সি। বুকের বা পাশে আর্জেন্টিনার লোগো। সামনে দশ নম্বর। নিজের ইন্সটাগ্রামে নতুন ছবি আর ভিডিও প্রকাশ করে আবারও আলোচনায় লিওনেল মেসি। খবর গোলডটকম

জাতীয় দলের কোনো খেলা নেই, এমনকি কোনো টুর্নামেন্ট বা বৈশ্বিক আসরও সামনে নয়। তাহলে কি নতুন জার্সি ডিজাইন করেছে আলবিসেলেস্তেরা? উত্তর পেতে পেছনে ফিরে যেতে হবে ২৯ বছর। ১৯৯৪, যুক্তরাষ্ট্র বিশ্বকাপ।

গ্রীসের বিপক্ষে এই জার্সিতে খেলেছিলো আর্জেন্টিনা। শেষবার দশ নম্বর জার্সি পড়ে গোল করেছিলেন দিয়াগো ম্যারাডোনা। কিংবদন্তীর প্রতি সম্মান জানিয়ে পুরনো সেই জার্সি গায়ে তুলেছেন বর্তমানের সেরা। কিন্তু কেন? প্রশ্ন অনেক।

ম্যারাডোনার শেষ যেখানে সেখানেই নিজের শেষটা দেখতে চান মেসি? নাকি শুধুই সম্মান জানানো কিংবদন্তীকে। উত্তর অজানা। বিশ্বকাপ শেষে বেশ কটি সাক্ষাৎকারে নিজের শেষ বিশ্বকাপ খেলে ফেলার কথা বলেছেন বারবার।

কিন্তু ভক্ত-সমর্থক-সতীর্থদের ডাক আর আর্জেন্টিনার ব্র্যান্ড ভ্যালু কমে যাবার যে শঙ্কা তা উপেক্ষা করার সাধ্য কি আছে?৯৪ বিশ্বকাপ আলোচিত ম্যারাডোনার জন্য। সে আসরেই ডোপ টেস্টে পজিটিভ হয়ে নিষিদ্ধ হয়েছিলেন ফুটবল কিংবদন্তী।

আর সেবারই প্রথম বিশ্ব আসর আয়োজন করেছিল যুক্তরাষ্ট্র। ৩২ বছর পর আবারও যা ফিরছে মধ্য আমেরিকায়। যে আমেরিকায় নতুন যাত্রা শুরু হয়েছে মেসির। ক্লাব ফুটবলে। ইন্টার মায়ামির হয়ে।

সাতবারের ব্যালন ডি অর জয়ী বুধবার লিগস কাপে পরের ম্যাচ খেলবেন ফ্লোরিডা প্রতিপক্ষ ওরলান্ডো সিটির সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *