Breaking News

স্বপ্নের বিশ্বকাপ জয়ের পর যে অনুভূতি প্রকাশ করলেন ‘মেসি’

ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ৩৬ বছরে এসে অবশেষে বিশ্বকাপ জয়ের স্বপ্ন সত্যি হলো মেসির। যেন পূরণ হলো অধরা স্বপ্ন। গোটা প্রতিযোগিতায় অসাধারণ ফুটবল খেলে

মাতিয়ে দেওয়া মেসির ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে এর থেকে বেশি আর কী চাইতে পারেন তিনি। রোববার রাতে ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনাল হলো ফাইনালের মতোই। অতিরিক্ত সময় ধরে ৪০ মিনিট ম্যাচের ভাগ্য দুলছিল এদিক-ওদিক।

খেলার ৯০ মিনিট ২-২ সমতা। এর পর অতিরিক্ত সময়ে গড়ালে তা ৩-৩ সমতায় দিয়ে দাঁড়ায়। পরে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে শিরোপা জিতে নিল মেসির দেশ। হাসিমুখেই মাঠ ছাড়লেন ফুটবলের জাদুকর মেসি।

সেই সঙ্গে জানিয়ে দিলেন, বিশ্বকাপ জিতবেন এটি জানতেন। ঈশ্বরও চাইছিলেন যাতে তিনিই বিশ্বকাপ জিতেন। মেসি বলেন, অবিশ্বাস্য লাগছে, যা হয়েছে সেটি বিশ্বাসই করতে পারছি না। বিশ্বকাপ জেতার থেকে আনন্দের মুহূর্ত আর কিছুতে নেই।

আমার হাতের ট্রফিটা দেখুন। কী সুন্দর লাগছে। বিশ্বকাপ জেতার জন্য মরিয়া হয়েছিলাম। ঈশ্বর হয়তো আমার হাতেই বিশ্বকাপটা দেখতে চাইছিলেন। মনেও হচ্ছিল যে আমাদের হাতেই কাপটা উঠবে। আগে অনেক কষ্ট সইতে হয়েছে আমাদের।

সব কষ্টের শেষ হলো আজ। বিশ্বকাপ জেতাই তার যে স্বপ্ন ছিল, এটি নির্দ্বিধায় বলে দিয়েছেন মেসি। তার কথায়— যে কোনো ফুটবলারের কাছে দেশের হয়ে বিশ্বকাপ জেতাই একমাত্র স্বপ্ন থাকে,

যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্য আমি ভাগ্যবান। একমাত্র বিশ্বকাপটাই আমার ঘরে ছিল না। সেটিও এসে গেল। এ সময় গোটা দেশের মানুষকে এই ট্রফি উৎসর্গ করেছেন মেসি।

বিশ্বকাপে যে এটাই তার শেষ ম্যাচ, সেটি জানিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। তবে জাতীয় দলের হয়ে আরও কিছু দিন খেলে যেতে চান তিনি। বলেন, ট্রফি নিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। সেটি পেরেছি।

এর থেকে বেশি আর কিছু চাইতে পারি না। কোপা আমেরিকার পর বিশ্বকাপ। ভাবতেই পারছি না। এর পর কী হবে? এখনই বলতে পারব না। ফুটবল খেলতে ভালোবাসি। জাতীয় দলের খেলাও আমাদের কাছে গর্বের ব্যাপার।

আশা করি বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর আরও খেলে তার পর অবসর নেব। মেসি জানিয়েছেন, ট্রফি নিয়ে কাতার থেকে সোজা আর্জেন্টিনায় যেতে চান। তার পর বাকি কাজ।

বলেছেন, ‘আর্জেন্টিনায় ফেরার জন্য তর সইছে না। ওরা কতটা উদগ্রীব হয়ে রয়েছে ট্রফিটা দেখার জন্য, সেটি একবার নিজের চোখে দেখতে চাই।’ সূত্র: গোল ডটকম, দ্য অ্যাথলেটিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *