Breaking News

স্পেনের হয়ে খেলাতে সব প্রস্তাব প্রত্যাখ্যান করেছি শুধু দেশকে ভালোবাসি বলে: মেসি

চাইলে তিনি স্পেনের হয়ে খেলতে পারতেন। লিওনেল মেসির নামের সঙ্গে হয়তো আরও আগেই একটি-দুটি বিশ্বকাপ যোগ হয়ে যেতো। তবে মেসি শুধু শিরোপার পেছনে ছুটেননি। তার কাছে নিজের দেশ আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতাটাই ছিল সবচেয়ে বড় স্বপ্ন।

অবশেষে সেই স্বপ্ন পূরণ হয়েছে বিশ্বসেরা ফুটবলারের। কাতার বিশ্বকাপে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ ঘরে তুলেছে আর্জেন্টিনা, ঘুচেছে মেসির আক্ষেপ।

এই মেসিকে সর্বকালের সেরা ফুটবলার আখ্যা দিতে আপত্তি নেই স্পেন জাতীয় দলের সাবেক কোচ ভিসেন্তে দেল বক্সের। ‘রেডিও মার্কা’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানালেন,

মেসিকে স্পেনে খেলানোর জন্য কতবার চেষ্টা করেছেন সেই কথাও। দেল বক্সের কোচিংয়েই ২০১০ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জয়ের স্বাদ পায় স্পেন। স্পেনের সাবেক কোচ মনে করছেন,

মেসি চাইলেই তার দলে থাকতে পারতেন। কিন্তু চাননি আর্জেন্টাইন খুদেরাজ। দেল বক্স বলেন, ‘আমি মেসিকে স্পেনের হয়ে খেলাতে সবরকম চেষ্টাই করেছি। কিন্তু মেসি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

কারণ সে তার দেশকে খুব ভালোবাসে।’ বর্তমান সময়ের সেরা ফুটবলার কে? মেসি বিশ্বকাপ জেতার পর সেই বিতর্ক ফের জমে উঠেছে। এই লড়াইয়ে পরিষ্কার ব্যবধানে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে দিয়েছেন মেসি,

এমন মত অনেকের। দেল বক্সও মনে করেন এমনটা। তার চোখে শুধু এ যুগের নয়, সবসময়ের সেরা মেসি। স্প্যানিশ কোচ বলেন, ‘আমার দেখা সবচেয়ে সেরা মেসি।

রোনালদো আর মেসির মধ্যে তুলনা আসলে আমি মেসিকেই বেছে নেব।’ স্পেনের বিশ্বজয়ী কোচ যোগ করেন, ‘বহু বছর আমি ফুটবলে যত খেলোয়াড় দেখেছি, ধারাবাহিকতা এবং মানের দিক থেকে বললে মেসিই সেরা।

সে দুর্দান্ত। তার দারুণ কিছু মৌসুম রয়েছে এবং দলকে সবসময় সামনে থেকে নেতৃত্ব দেয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *