Breaking News

সিদ্ধান্ত পরিবর্তন, দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন ‘সাকিব’

সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই। দল দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দেওয়ার পর বোর্ডের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন সাকিব।

তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইতোমধ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। এই সফর থেকে ছুটি চেয়েছিলেন দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শারীরিক ও মানসিক অবসাদের কারণে দীর্ঘদিনের জন্য ছুটি চান তিনি।




এরপর তাকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি মঞ্জুর করে বিসিবি। টাইগাররা আজ দেশ ছাড়ার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবের সঙ্গে মিরপুরে জরুরি বৈঠক করেন। বৈঠকের পর সাকিব জানিয়েছেন, তিনি নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেছেন।

শুরুতে দ্বিধায় থাকলেও দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন বলে জানিয়েছেন তিনি। গণমাধ্যমকে সাকিব বলেন, পরশু রাতে পাপন ভাইয়ের সঙ্গে কথা হয়েছে, আজও উনার সাথে কথা হয়েছে। যেহেতু তিন ফরম্যাটেই আছি তাই তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকব।




বোর্ড সিদ্ধান্ত নেবে কখন বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল। এরপর বোর্ড সভাপতি পাপন জানিয়ে দিলেন, আগামীকাল (রোববার) রাতে দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই খেলবেন সাকিব।

তবে বিশ্রামের প্রয়োজন হলে সবগুলো ম্যাচ হয়তো খেলা হবে না তার। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন বলে জানিয়েছিলেন সাকিব। তবে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে সাকিব জানান, তিনি দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না।




শারীরিক ও মানসিক অবসাদের জন্য ছুটি প্রয়োজন। এরপর ৯ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত তাকে ছুটি দেয় বিসিবি। তবে এবার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন সাকিব। তবে বোর্ডের সাথে আলোচনা করে সাকিব ছুটি নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। সাকিবের মানসিক অবস্থার কথা বিবেচনা করে এই বিতর্কের অবসান কামনা করেছেন বিসিবি সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *