Breaking News

সাব্বির: ‘যদি কাউকে ধরে দলে ঢুকতাম, তবে তিন বছর বসে থাকতাম না’

প্রায় তিন বছর জাতীয় দলের বাইরে ছিলেন। হঠাৎ এশিয়া কাপের দলে ডাক পেলেন সাব্বির রহমান। পরে রাখা হলো বিশ্বকাপের মূল স্কোয়াডেও। কিন্তু এশিয়া কাপ আর পরে ত্রিদেশীয় সিরিজে এমনই বাজে পারফর্ম করলেন সাব্বির,

বিশ্বকাপ দলে পরিবর্তন এনে তাকে বাদ দেওয়া হলো। সাব্বিরের পারফরম্যান্স নিয়ে যতটা না সমালোচনা, তার চেয়ে বেশি তার মাঠের বাইরের কর্মকাণ্ড নিয়ে। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর পারফর্ম করতে পারেননি,

কিন্তু একের পর এক টিকটক ভিডিও বানিয়ে আপলোড দিয়েছেন। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ট্রল হয়েছে, লেখা হয়েছে গণমাধ্যমেও।

এর মধ্যে সম্প্রতি একটি জাতীয় দৈনিক সাব্বিরকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যাতে দাবি করা হয়, লবিং করে জাতীয় দলে জায়গা ফিরে পেয়েছেন সাব্বির।

অবশেষে এসব কিছু নিয়ে মুখ খুললেন এই হার্ডহিটিং ব্যাটার। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক লাইভ ভিডিওতে এসে ব্যবস্থা নেওয়ার হুমকি দেন তিনি।

সাব্বির বলেন, ‘বেশ কিছুদিন ধরে আমাকে নিয়ে অনেক ট্রল, কথা, নিউজ হচ্ছে। আমার পারসোনাল লাইফ নিয়ে সাংবাদিক ভাইরা অনেক চিন্তিত। আমার পারসোনাল লাইফ নিয়ে এত চিন্তার কিছু নেই।

‘আমি টিকটক করেছি ফান করে, অন্য কিছু নয়। আমি মনে করি না, আমি দেশের বিরুদ্ধে কোনো কাজ করেছি। ক্রিকেট লাইফ আলাদা, পারসোনাল লাইফ আলাদা।

যেভাবে সাংবাদিক ভাইরা তুলে ধরেছেন, মনে হয় যেন আমি বড় অপরাধ করে ফেলেছি। ‘দিনশেষে আমার পরিবার আছে। আব্বু-আম্মু আছে, ওয়াইফ আছে সবাই আছে। তারা এসব দেখলে কষ্ট পায়।

আমার মনে হয়, টিকটক নিয়ে এত বেশি বলা উচিত নয়। টিকটক নিয়ে যেভাবে নিউজ করেছেন, এটা গ্রহণযোগ্য নয়। সাব্বির যোগ করেন, ‘আমি তো দেশের জন্য খেলি। একটা মানুষের সম্মান আছে।

কেউ যদি এসব নিয়ে নেগেটিভ নিউজ করে, তবে মান-সম্মানহানি হতে পারে। আশা করি, সাংবাদিক ভাইরা এসব নেগেটিভ নিউজ থেকে বিরত থাকবেন। দেশে অনেক নিউজ আছে,

যেগুলো করলে দেশের উপকার হবে। সেগুলো তুলে ধরেন। বিশ্বকাপ দল থেকে বাদ পড়া নিয়ে কোনো আক্ষেপ নেই সাব্বিরের। বরং জানালেন, বাংলাদেশ দল ভালো করুক, এটাই মনেপ্রাণে চান তিনি।

সাব্বিরের ভাষায়, ‘বিশ্বকাপ থেকে বাদ পড়ায় আমার একটুও আক্ষেপ নেই, ইমোশন নেই। দেখুন ঢাকা প্রিমিয়ার লিগে ভালো করেছি বলেই আমাকে সুযোগ দেওয়া হয়েছিল। দুর্ভাগ্যজনকভাবে আমি চার ম্যাচে কিছু করতে পারিনি।

যার জন্য বাদ পড়েছি। এজন্য আমি অখুশি না। যারা আমার জায়গায় খেলছেন, তারা অবশ্যই আমার থেকে যোগ্য। দিনশেষে যদি বাংলাদেশ জেতে, সবচেয়ে বেশি খুশি আমি হবো। আশা করি আপনারা সবাই খুশি হবেন।

বিসিবির নির্বাচকরা যাদের যোগ্য মনে করেছেন, তারাই সুযোগ পেয়েছেন মনে করেন সাব্বির। এ বিষয়ে তার কথা, ‘বিসিবিতে যারা ম্যানেজম্যান্ট আছেন, যারা নির্বাচক আছেন, তারা অবশ্যই বিচক্ষণ।

তারা সবসময় সঠিক সিদ্ধান্ত নিয়ে থাকেন, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। তারা সবসময় চান বাংলাদেশ ক্রিকেট ভালো করুক। যে যোগ্য সেই খেলবে, আমি সবসময় এটাই মনে করি। তাদের সবসময় থ্যাংকস দেই।

এরপর সাব্বির মুখ খোলেন তাকে নিয়ে হওয়া সাম্প্রতিক একটি সংবাদ নিয়ে। পারফর্ম না করেও লবিংয়ের মাধ্যমে দলে জায়গা পেয়েছিলেন, এমন কথার প্রতিবাদ জানিয়ে সাব্বির বলেন,

‘যদি আমি পারফর্ম না করতাম, তাহলে আমি এশিয়া কাপে-বিশ্বকাপে ডাক পেতাম না। যদি আমি মানুষের কিছু করে সুযোগ পেতাম, তাহলে তিন বছর বসে থাকতাম না।

‘আজ দেশের বড় একটা নিউজ পোর্টাল (জাতীয় দৈনিক) আমাকে নিয়ে নিউজ করেছে। দেখুন ভাই এটা পারসোনাল আক্রমণ হচ্ছে। যদি আমি কাউকে ধরে দলে ঢুকতাম, তবে আরও তিন বছর আগে ঢুকতাম।

এসব কথা আসলেই অযৌক্তিক। এতদিন এসব নিয়ে কথা বলিনি। এখন যখন এটা নিয়ে কথা উঠছে, তখন বলতেই হচ্ছে। আমার একটা মান-সম্মান আছে। আমার একটা ফ্যামিলি আছে। দিনশেষে তারা এসব দেখে কষ্ট পায়। আমি এটার বিরুদ্ধে ব্যবস্থা নিব’-হুমকির সুরে বলেন সাব্বির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *