Breaking News

সদরঘাটে উপচেপড়া ভিড় ঢাকায় ফেরা অপেক্ষাই মানুষ

সদরঘাটে উপচেপড়া ভিড় ঢাকায় ফেরা অপেক্ষাই মানুষ। ঈদুল ফিতরের ছুটি শেষে বৃহস্পতিবার (৫ মে) খুলেছে সরকারি-বেসরকারি অনেক অফিস। তবে এখনো যেসব অফিস বন্ধ আছে আগামীকাল রোববার (৮ মে) থেকে খুলছে সেগুলো।

এ অবস্থায় রাজধানীর বিভিন্ন প্রবেশমুখ ও টার্মিনালে এখন ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড়।  দেশের দক্ষিণাঞ্চলের মানুষের ঢাকায় ফেরার চাপ বাড়ছে সদরঘাটেও। শুক্রবার রাত থেকে আজ (শনিবার) বেলা ১১টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে ৮১টি লঞ্চ এসেছে সদরঘাট লঞ্চ টার্মিনালে।

গ্রামে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে কাজের তাগিদে আবারও পরিবার ও প্রিয়জনদের নিয়ে ঢাকায় ফিরছে মানুষ। শনিবার (৭ মে) সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে এমনটাই দেখা যায়।

সদরঘাট লঞ্চ টার্মিনালে আজ সকাল থেকে ছিল ঈদের আনন্দ শেষে ব্যস্ত নগরীতে কর্মব্যস্ত জীবনে ফেরা মানুষের ঢল। পরিবারের মানুষকে নিয়ে ফিরেছেন কয়েক হাজার মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল ৭ টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিভিন্ন জেলা থেকে ১০টি লঞ্চ এসেছে সদরঘাটে।বিআইডব্লিউটিএ’র ট্রাফিক কন্ট্রোল রুমের কর্মকর্তা শরীফ উদ্দিন জানান, রাত থেকে সকাল ৬টা পর্যন্ত সবচেয়ে বেশি লঞ্চ আসে সদরঘাট টার্মিনালে।

এসময় হাজার হাজার মানুষ ঢাকায় ফেরেন ঈদের ছুটি কাটিয়ে। শনিবার সকাল থেকে দেখা যায় বিভিন্ন স্থান থেকে সদরঘাট টার্মিনালে একের পর এক লঞ্চ যাত্রী ভর্তি করে আসছে। ঈদের আনন্দ শেষে কর্মব্যস্ত জীবনে ফেরার রেশ দেখা যায় যাত্রীদের চোখে মুখে।

কেউ আবার জীবিকার তাগিদে না ফিরে উপায় নেই বলেও জানান। চাঁদপুর থেকে আসা আলেয়া বেগম বলেন, বাড়িতে ছেলে, নাতি-নাতনির সঙ্গে ঈদ করতে গিয়েছিলাম। কাজ থাকায় ঢাকায় চলে আসতে হয়েছে আগেই। কিছুই করার নেই।

নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় চাকরি করেন ইয়াসিন। পরিবারের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়ি যান তিনি। ঈদের ছুটি শেষে আগামীকাল (রোববার) থেকেই ডিউটি শুরু তার। শরীয়তপুর থেকে আসা ইয়াসিন জাগো নিউজকে বলেন, ঈদটা ভালোই কেটেছে পরিবারের সঙ্গে।

আগামীকাল আবারও চাকরিতে যোগ দিতে হবে, তাই আজ চলে আসতে হলো। ইয়াসিনের সঙ্গে থাকা আরেকজন বলেন, ঈদের আগে নানা ভোগান্তি ও কষ্ট হলেও পরিবারের সঙ্গে ঈদ করতে ভালোই লাগে। কিন্তু কাজের তাগিদে আবার ঢাকায় ফিরতে হলো।

চাঁদপুর থেকে আসা জেসমিন আক্তার জাগো নিউজকে বলেন, আগামীকাল থেকে অফিস-আদালত খুলে যাবে। মানুষের চাপ শুরু হবে, জ্যামও শুরু হয়ে যাবে। তাই আজই চলে আসলাম।

বাবা মায়ের সঙ্গে গ্রামে গিয়ে ঈদ উদযাপন করে ঢাকায় ফিরছে শিশুরাও। স্কুল-কলেজ খুলে যাচ্ছে বিধায় অভিভাবকদের সঙ্গেই ফিরছে তারা। মায়ের সঙ্গে ঢাকায় ফেরা শিশু মারুফ জানায়, ঈদে গ্রামে গিয়েছিলাম ঈদ করতে।

খুব ভালোভাবে ঈদ উদযাপন করেছি। তবে এখনো কিন্তু স্কুল না খুললেও আম্মুর সঙ্গে আবার ঢাকায় চলে এসেছি। এদিকে, আজও সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত সদরঘাট টার্মিনাল থেকে বিভিন্ন গন্তব্য ২৩টি লঞ্চ ছেড়ে গেছে।

এসব লঞ্চে যাত্রী কম থাকলেও ঢাকায় ফেরা মানুষদের নিয়ে আসতেই বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে গেছে সেগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *