Breaking News

শ্রীলঙ্কাকে দেখে অনুপ্রেরণা পাচ্ছেন সোহানরা

এই তো সেদিন, এশিয়া কাপের ম্যাচ ইস্যুতে বাংলাদেশ আর শ্রীলঙ্কান ক্রিকেট দলের মাঝে তুলকালাম হয়ে গেল। দুই পক্ষের পাল্টাপাল্টি বক্তব্যে পরিস্থিতি উত্তপ্ত হয়ে গিয়েছিল। বিশেষ করে খালেদ মাহমুদ সুজনের বক্তব্য যেন তাতিয়ে দিয়েছিল লঙ্কানদের।

প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে শুরু করে শেষ পর্যন্ত শিরোপা জিতে নিয়েছে। সেই শ্রীলঙ্কা দলকে দেখেই ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণা পাচ্ছে বাংলাদেশের টি-টোয়েন্টি দল।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নুরুল হাসান সোহানকে প্রশ্ন করা হয়, শ্রীলঙ্কার কী আছে যা বাংলাদেশের নেই? জবাবে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা প্রথম ম্যাচ হারার পর ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে।

আমার মনে হয় তারা মানসিকভাবে অনেক শক্ত ছিল। আমরাও এক-দুটি ম্যাচ জিতলে গোটা দলের পরিবেশ অন্য রকম হয়ে যাবে। শ্রীলঙ্কারও বেশ কিছুদিন ধরে ভালো সময় যাচ্ছিল না। তারা যেভাবে ঘুরে দাঁড়িয়েছে এটা প্রেরণা পাওয়ার মতো।

শুধু শ্রীলঙ্কা নয়, যেকোনো দলের কাছ থেকেই শেখার অনেক কিছু থাকে। আন্তর্জাতিক সব দলেই আপনার চেয়ে ভালো কিছু না কিছু থাকে। এবারের এশিয়া কাপে শ্রীলঙ্কাকে কেউ গোনাতেই ধরেনি।

তরুণদের নিয়ে গঠিত একটি দল দারুণ টিম স্পিরিট আর ভয়ডরহীন ক্রিকেট দিয়ে এশিয়া কাপ জয় করেছে। আর সর্বশেষ দুই আসরের ফাইনাল খেলা বাংলাদেশের বিদায় হয়েছে গ্রুপ পর্ব থেকেই।

এবার বিশ্বকাপে নিজেদের প্রমাণ করার চ্যালেঞ্জ নিচ্ছেন সোহান, ‘আমরা বিশ্বাস করি আমরা ভালো একটা দল। কয়েকবারই বলেছি আমরা ভালো দল। এখন মাঠে প্রমাণ করা গুরুত্বপূর্ণ। যদি শতভাগ দেই, ফলাফল নিয়ে চিন্তা না করে প্রক্রিয়া ঠিক রাখি তাহলে ভালো করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *