Breaking News

শেষ চারের লড়ায়ে চট্টগ্রামকে হারিয়ে দুইয়ে উঠে এলো ‘রংপুর’

শেষ চারের আশা আগেই শেষ হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। আর প্লে-অফ খেলা নিশ্চিত হয়েছিল রংপুর রাইডার্সের। তাই চট্টগ্রামের জন্য আজকের ম্যাচটি নিয়মরক্ষার হলেও রংপুরের সামনে ছিল পয়েন্ট তালিকায় দুইয়ে ওঠার সুযোগ।

তবে সেই সুযোগ ভালোভাবেই লুফে নিয়েছে নুরুল হাসান সোহানের দল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে চার ওভার হাতে রেখে ৭ উইকেট হারিয়েছে রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সমান ১৬ পয়েন্ট হলেও রংপুর রানরেটে এগিয়ে এখন পয়েন্ট তালিকায় দুইয়ে।

আর সিলেট আছে তিনে। এদিন ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩২ রানের সংগ্রহ গড়ে চট্টগ্রাম। ব্যাটিংয়ে নেমে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি চট্টগ্রামের দুই ওপেনার ম্যাক্স ও’ডাউড ও মেহেদি মারুফ।

১৩ রানেই প্রথম উইকেট হারায় তারা। পাওয়ার প্লেতে ৩ উইকেট হারায় চট্টগ্রাম। পরে ৮ বলে ১৫ রান করে আফিফ হোসেন ফিরলে নবম ওভারে কার্টিস ক্যাম্ফার ফেরেন ৩ রানে হাসান মাহমুদের বলে বোল্ড হয়ে।

তবে ভারপ্রাপ্ত অধিনায়ক জিয়াউর রহমান ও তৌফিক খান মিলে দলকে বিপদ থেকে টেনে ১০০-এর পথে নিয়ে যান। দলীয় ৯৭ রানে তৌফিক খানকে বিদায় করেন রাকিবুল হাসান।

২৬ বলে ২৮ রান করে তিনি ফিরলে ২৫ বলে ৩৩ রানে বিদায় নেন জিয়াও। এরপর শেষের দিকে ব্যাটারদের চেষ্টায় সম্মানজনক সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম। ১৩২ রানে থামে দলটির ইনিংস। ২টি করে উইকেট নেন রাকিবুল ও হারিস রউফ।

জবাবে খেলতে নেমে টপ অর্ডারের সবাই ভালো করায় জয় পেতে একদমই কষ্ট হয়নি রংপুরের। নাইম শেখ ১২ বলে ২০, রনি তালুকদার ২৭ বলে ২৮, রহমানুল্লাহ গুরবাজ করেন ৩০ বলে ৪৬।

এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান ১৩ বলে ১৫ আর টম কোহলার-ক্যাডমোর ১৫ বলে ২০ রানের অপরাজিত ইনিংসে জয় নিয়েই মাঠ ছেড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *