Breaking News

শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলে রেকর্ড গড়লেন ‘রোহিত শর্মা’

ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট— ক্রিকেটের এই তিন সংস্করণ মিলিয়ে জেতা ম্যাচে ৩১ টি সেঞ্চুরি করে এখন ভারতীয় ওপেনারদের মধ্যে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড রোহিত শর্মার।

এর আগে এই রেকর্ডে সবার ওপরে ছিলেন শচীন টেন্ডুলকার। ৩০টি জেতা ম্যাচে সেঞ্চুরির রেকর্ড আছে শচীনের। খবর জিনিউজ ও ইন্ডিয়াডটকমের। আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনারদের মধ্যে জেতা

ম্যাচে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডেও এখন ম্যাথু হেইডেনের সঙ্গে যৌথভাবে ২ নম্বরে রোহিত। ৩২টি সেঞ্চুরি নিয়ে এই রেকর্ডটি অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের।

নাগপুর টেস্টে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে ১৩২ রানের জয় পেয়েছে ভারত।এই টেস্টের একমাত্র সেঞ্চুরিয়ান ভারত অধিনায়ক রোহিত শর্মা। ভারত অধিনায়ক হিসেবে এটি তার প্রথম টেস্ট সেঞ্চুরি।

আর তাতেই তিনি হয়ে গেছেন অধিনায়ক হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরি করা একমাত্র ভারতীয়। এই সিরিজের বাকি তিন টেস্টের দুটি হবে দিল্লি, আহমেদাবাদে। অন্য একটি ধর্মশালায় হওয়ার কথা ছিল,

তবে ভেন্যু প্রস্তুত না থাকায় সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। নতুন ভেন্যু এখনো ঠিক হয়নি। কোনো অঘটন না ঘটলে রোহিত শর্মাই বাকি তিনটি টেস্টেও ভারতের ব্যাটিং ইনিংস উদ্বোধন করবেন।

যদি সেঞ্চুরি করতে পারেন এবং দলও জেতে, তা হলে ডেভিড ওয়ার্নারকে এই সিরিজেই ছুঁয়ে ফেলা খুবই সম্ভব রোহিতের পক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *