Breaking News

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী ‘মরগ্যান’

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন আগেভাগেই। তবে আন্তর্জাতিক পর্যায়ে না খেললেও খেলে যাচ্ছিলেন ঘরোয়া লিগগুলোতে। এবার সেখান থেকেও সরে দাঁড়ালেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

৩৬ বছর বয়সে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ইয়ন মরগান। মাঠের ক্রিকেটকে বিদায় বললেও ক্রিকেটের সঙ্গে ঠিকই যুক্ত থাকছেন মরগান। ব্রডকাস্টিং চ্যানেলগুলোর সঙ্গে কাজ করে যাবেন তিনি।

এছাড়া ভালো সুযোগ পেলে কোচ হিসেবেও দেখা যেতে পারে ইংলিশদের সাবেক অধিনায়ককে। রোববার নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

একও বিবৃতিতে মরগান বলেন, আমি খুব গর্বের সঙ্গে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। গত কয়েক বছরে এই খেলা আমাকে অনেক কিছু দিয়েছে। তবুও অনেক চিন্তাভাবনার পরেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

এটাই হয়তো সঠিক সময়। ২০১৫ সালে ইংল্যান্ডে এসে মিডলসেক্সে যোগ দেওয়ার পর থেকে দক্ষিণ আফ্রিকার লিগে পার্ল রয়্যালসে খেলা পর্যন্ত, প্রতিটা মুহূর্ত আমি উপভোগ করেছি।

২০০৬ সালে আয়ারল্যান্ডের হয়ে অভিষেক হওয়া মরগান নজরে আসেন ইংল্যান্ড ক্রিকেটের। ইংলিশদের দলে জায়গা পেয়ে দলটির মধ্যমনি হয়ে যান মরগান, পান অধিনায়কত্ব।

তবে ইংল্যান্ডের হয়ে মরগানের সবচেয়ে বড় অর্জন দলকে বিশ্বকাপ জেতানো। ইংলিশদের ৪৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে দলটিকে বিশ্বমঞ্চের শিরোপা জিতিয়ে ভক্তদের মন কেড়ে নে মরগান।

চলতি বছরের জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ান মরগান। এরপর হান্ড্রেড টুর্নামেন্টের দল লন্ডন স্পিরিটকেও নেতৃত্ব দিয়েছেন। সর্বশেষ খেলেছেন দক্ষিণ আফ্রিকার লিগে।

সেখান থেকে দেশে ফিরেই অবসরে যাওয়ার সিদ্ধান্ত নেন সাবেক এই অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *