Breaking News

লিটনের প্রশংসায় রাহুল- ‘এমন ইনিংস যে কোন চলকে চাপে ফেলবেই’

লিটন দাস প্রায় একাই ম্যাচটা বের করে নিয়ে এসেছিলেন। একটা সময় ভারতীয়দের চোখ মুখ অন্ধকার হয়ে গিয়েছিল। ম্যাচশেষে ভারতের ওপেনার লোকেশ রাহুল স্বীকার করলেন, তারা ভীষণ চাপে ছিলেন।

লিটনের ২১ বলের হাফসেঞ্চুরিতে ৭ ওভারে বিনা উইকেটেই ৬৬ রান তুলে ফেলেছিল বাংলাদেশ। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় টাইগাররা ছিল ভারতের থেকে ১৭ রানে এগিয়ে। বৃষ্টির পরপরই রানআউটে কাটা পড়েন লিটন।

হাঁফ ছেড়ে বাঁচে ভারত। ২৭ বলে ৬০ রানের ইনিংস খেলা ব্যাটার ক্রিজে থাকলে কী হতো, সেটা তো বুঝতেই পারছিল রোহিত শর্মার দল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা লোকেশ রাহুল জানালেন,

লিটনকে নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তারা। কেননা ভালো বলেও মেরে দিচ্ছিলেন টাইগার ওপেনার। রাহুল বলেন, ‘প্রথম ৬ ওভার আমাদের পরিকল্পনা অনুযায়ী যায়নি। আমি মনে করি লিটন দাস একটা অসাধারণ ইনিংস খেলেছে।

এমন একটা ইনিংস বোলিং ও ফিল্ডিংয়ে চাপ তৈরি করে কারণ সে খুব ভালো ক্রিকেট শট খেলেছে, আমাদের বোলাররা ভালো লেংথে বল করেও মার খেয়েছে তাদের সেরা বলে। এমন ইনিংস আপনাকে চাপে ফেলবেই।

লিটনকে প্রশংসায় ভাসিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও। তিনি বলেন, ‘গত ২-৩ বছর ধরে ও খুব ভালো খেলছে। টি-টোয়েন্টি হয়তো বছরটা খুব ভাল খেলছে।

কিন্তু আপনি যদি ওর ওয়ানডে বা টেস্ট দেখেন ওর শেষ দুই বছর খুব ভালো খেলেছে। সাকিব যোগ করেন, ‘ওই আত্মবিশ্বাসটাই আমার মনে হয় এই টি-টোয়েন্টি ফরম্যাটেও এসেছে। এবং ও জানে যে কিভাবে রান করতে হয়।

আজকে (বুধবার) ওর জন্য বড় একটা সুযোগ ছিল, যেভাবে আমরা ওকে মূল্যায়ন করছিলাম এবং আমরা মনে করি ও যে ধরনের খেলোয়াড় ওর সামর্থ্য অনুযায়ী খেলেছে। এমন না যে আউট অব দ্য বক্স, আমরা সবাই জানি ও এমন ইনিংস খেলার জন্য সামর্থ্যবান।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *