Breaking News

রাজ্জাকের ম্যাচসেরা পারফরম্যান্সে ওয়ার্ল্ড জায়ান্টসকে হারিয়ে চ্যাম্পিয়ন ‘এশিয়া লায়ন্স’

আবদুর রাজ্জাক এই বয়সে এসেও বুড়ো হাড়ের ভেল্কি দেখালেন। বাংলাদেশের সাবেক এই বাঁহাতি স্পিনার ম্যাচসেরা পারফরম্যান্স উপহার দিলেন। তাতেই সোমবার রাতে ওয়ার্ল্ড জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সে চ্যাম্পিয়ন হলো এশিয়া লায়ন্স।

লক্ষ্য ছিল ১৪৮ রানের। উপুল থারাঙ্গার ২৮ বলে ৫৭ তিলকারত্নে দিলশানের ৪২ বলে ৫৮ রানে ভর করে সহজেই জিতেছে শহিদ আফ্রিদির এশিয়া লায়ন্স। এর আগে শুরুতেই রাজ্জাকের তোপে পড়ে ১৯ রানে ৩ উইকেট হারিয়েছিল ওয়ার্ল্ড জায়ান্টস।

এরপর জ্যাক ক্যালিসের ৫৪ বলে ৭৮ এবং রস টেলরের ৩৩ বলে ৩২ রানে ৪ উইকেটে ১৪৭ রান তোলে শেন ওয়াটসনের দল।ইনিংসের প্রথম ওভারেই রাজ্জাকের হাতে বল তুলে দিয়েছিলেন আফ্রিদি।

বাংলাদেশ দলের জাতীয় নির্বাচক ওভার শুরু করেন ৩ রান দিয়ে। এরপর ইনিংসের তৃতীয় ওভারে এসে তো রীতিমত কাঁপিয়ে দেন ওয়ার্ল্ড জায়ান্টসকে। তিন বলের মধ্যে রাজ্জাক সাজঘরে ফেরান মরনে ফন উইক আর শেন ওয়াটসনকে।

ফন উইককে বোল্ড করেন রাজ্জাক, ওয়াটসনকে করেন এলবিডব্লিউ। দুজনই রানের খাতা খুলতে পারেননি। ওই ওভারে মাত্র ১ রান নিতে পারে ওয়ার্ল্ড জায়ান্টস। এরপর ইনিংসের পঞ্চম ওভার করেন রাজ্জাক।

ওই ওভারে তাকে একটি ছক্কা হাঁকান লেন্ডল সিমন্স। তবে ৮ রানের বেশি দেননি বাংলাদেশের সাবেক বাঁহাতি স্পিনার। রাজ্জাকের চতুর্থ ওভার শেষ হয় ইনিংসের নয় নম্বরে।

ওই ওভারে রস টেলর ৬ বল খেলে নিতে পারেন মাত্র ২ রান। সবমিলিয়ে রাজ্জাকের বোলিং ফিগার ছিল এমন: ৪-০-১৪-২। ৪০ বছর বয়সেও বোলিং ধার যেন এতটুকু কমেনি! ফাইনালসেরাও হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *