Breaking News

মাত্র এক দিনের ব্যবধানে মুশফিকের চেয়েও দ্রুততম সেঞ্চুরি হাঁকালেন ‘ক্লাসেন’

সোমবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ৬০ বলে (দেশের হয়ে দ্রুততম) সেঞ্চুরি হাঁকান বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। এক দিনের ব্যবধানে মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে

পচেফস্ট্রুমে মাত্র ৫৪ বলে সেঞ্চুরি হাঁকান দক্ষিণ আফ্রিকার (চতুর্থ দ্রুততম) ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন। ৬১ বল মোকাবেলা করে ১৫টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ১১৯ রানের ঝড়ো ইনিংস খেলেন ক্লাসেন।

ক্লাসেনের ব্যাটিং তাণ্ডবের ম্যাচে ২৬১ রানের টার্গেট তাড়ায় ১২৩ বল হাতে রেখে ৪ উইকেটের দাপুটে জয়ে সিরিজে ড্র করে দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে ব্রান্ডন কিংয়ের ৭২ বলের ৭২ রানের ইনিংসে

ভর করে ৪৮.২ ওভারে ২৬০ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। টার্গেট তাড়ায় ৬ উইকেট হারালেও হেনরিক ক্লাসেনের ঝড়ো ইনিংসের সুবাদে ১৩২ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

এ জয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ ব্যবধানে ড্র করল প্রোটিয়ারা। তবে ওয়ানডে ক্রিকেটে মাত্র ৩১ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

৩৬ বলে সেঞ্চুরি করেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন। ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি।

মুশফিকের মতো ওয়ানডেতে ৬০ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার বীরেন্দ্রর শেহবাগ, ইংল্যান্ডের জস বাটলার, ওমানের জতিন্দ্র সিং ও আরব আমিরাতের মোহাম্মদ ওয়াসিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *