Breaking News

ভারতের ফেক ফিল্ডিংয়ে ‘৫’ রানের পেনাল্টি না পাওয়ায় আক্ষেপ বাংলাদেশের

বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টি শুরু হওয়ার ঠিক আগের ওভারে অক্ষর প্যাটেলের বলে একটি ফেক ফিল্ডিং হয়েছিল বলে বিশ্বাস বাংলাদেশ দলের। তৎক্ষনাত আম্পায়ারকে অভিযোগ করেন নাজমুল হোসেন শান্ত।

তবে সে অভিযোগ নিয়ে কোনো ভ্রুক্ষেপই করতে দেখা যায়নি মাঠের আম্পায়ারদের। পেনাল্টি রান দিলে স্কোর বোর্ডে যোগ হতো ৫ রান। আর ভারতের সঙ্গে সাকিবদের পরাজয়ের ব্যবধানও ৫ রানের।

তাইতো ম্যাচ শেষে বাংলাদেশ দলের আফসোস থেকে গিয়েছে, প্রাপ্য ৫ রান না পাওয়ার। দলের পক্ষ থেকে ‘ফেক ফিল্ডিংয়ের’ অভিযোগ তোলা হলেও পেনাল্টি দেওয়া হয়নি বাংলাদেশকে।

ম্যাচ শেষে মিক্সড জোনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নুরুল হাসান সোহান তুলে ধরেন ওই ফেক ফিল্ডিংয়ের কথা। সোহান বলেন, ‘মাঠ যে ভেজা, আপনারাও দেখছেন বাইরে থেকে আমরাও দেখছি।

ইভেনচুয়ালি আমার কাছে মনে হয় যখন আমরা কথা বলিছিলাম, একটা ফেক থ্রোও হয়েছিল। এটায় হয়তো ৫ রান পেনাল্টি হতে পারত। সেটা আমাদের দিকে আসতে পারত। দূর্ভাগ্যবশত সেটাও আসেনি।

এর আগে বৃষ্টি বাগড়ার পর টাইগারদের জন্য বৃষ্টি আইনে নতুন লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৯ ওভারে ৮৫ রান। তবে বৃষ্টি বিরতি শেষে ব্যাট করতে নেমে খেই হারান টাইগার ব্যাটাররা। শুরু হয় আশা-যাওয়ার মিছিল।

দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করে লিটন দাস ফেরার পর ক্রিজে দাঁড়াতে পারেননি আর কোনো টাইগার ব্যাটার। তবে শেষ দিকে নুরুল হাসান সোহান ২৫ রান করে দলের জয়ের আশা জাগালেও ব্যর্থ হন।

বাংলাদেশ ম্যাচ হারে ৫ রানে। শেষ পর্যন্ত ক্রিজে থেকে লড়ে যাওয়া সোহান অবশ্য ম্যাচ শেষে জানালেন, ক্লোজ একটা ম্যাচ ছিল। জিততে পারলে ভালো হতো। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় যে একটা ভালো সুযোগ ছিল।

ক্লোজ একটা ম্যাচ ছিল। জিততে পারলে ভালো হতো। লিটন ভালো শুরু করে দিয়েছিল, আমরা শেষ ওভারে আত্মবিশ্বাসী ছিলাম যে হয়ে যাবে কিন্তু একটা বাউন্ডারি কম ছিল। ম্যাচে ভাল মোমেন্টাম থাকলেও বৃষ্টি বাগড়ায় মোমেন্টামে প্রভাব ফেলেছে।

সোহান জানালেন, ‘খেলাটায় তখন ছন্দ ছিল, আমরা একটা ভালো অবস্থানে ছিলাম। যখন একটা বিরতি আসবে, তখন কিন্তু ছন্দ পতন হবে।

অনেক সময় দেখবেন, ভালো করছি তখন তাড়াতাড়ি করি, আবার খারাপ হচ্ছে তখন সময় নিয়ে পরে করি। আমার কাছে মনে হয় বিরতি প্রভাব ফেলে। দুর্ভাগ্যবশত আজকে আমরা জিততে পারিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *