Breaking News

বিশ্বকাপ জেতার চেয়ে আইপিএল জেতা কঠিন: সৌরভ গাঙ্গুলি

২০১৩ সালের পর ভারত আর কোনো আইসিসি ট্রফি জিততে পারেনি। সবশেষ তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ধরাশায়ী হয়েছে অস্ট্রেলিয়ার কাছে। এরপর ভারতীয় দলকে নিয়ে নানা সমালোচনা হচ্ছে।

সমালোচনা হচ্ছে, রোহিত শর্মার নেতৃত্ব নিয়েও। রোহিত ভারতের অধিনায়কত্ব পান সৌরভ গাঙ্গুলি বিসিসিআই সভাপতি থাকার সময়ে। সেই সৌরভ এখনও অধিনায়ক রোহিতের ওপর ভরসা রাখছেন।

৫টি আইপিএল জেতা অধিনায়ক রোহিতকে সমর্থন দিতে গিয়ে তিনি বলেছেন, বিশ্বকাপ জেতার চেয়েও আইপিএল জেতা কঠিন। কোহলি পরবর্তী জমানায় ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার জন্য রোহিতই সঠিক ব্যক্তি,

সেই মত প্রতিষ্ঠিত করতে সৌরভ ‘আজতকে’র আলোচনায় এমন কথা বলেছেন। সৌরভ বলেন, ‘রোহিতের উপর আমার পূর্ণ আস্থা রয়েছে। ও আর এমএস ধোনি (অধিনায়ক হিসেবে) ৫টি করে আইপিএল জিতেছে। আইপিল চ্যাম্পিয়ন হওয়া নিতান্ত

সহজ কাজ নয়। কেননা আইপিএল অত্যন্ত কঠিন টুর্নামেন্ট। মহারাজ সঙ্গে যোগ করেন, ‘বিশ্বকাপ জেতার থেকেও আইপিএল চ্যাম্পিয়ন হওয়া আরও কঠিন, কেননা সেখানে ১৪টি (লিগ) ম্যাচ খেলার পরেও প্লে-অফের বাধা টপকাতে হয়।

বিশ্বকাপে ৪-৫টি ম্যাচ খেলেই সেমিফাইনালে ওঠা যায় এবং তার পরেই ফাইনাল। আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার জন্য ১৭টি (অন্তত ১৬টি) ম্যাচ খেলতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *