Breaking News

বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের হেড কোচ ‘সিমন্স’

দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ অপ্রত্যাশিতভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছে। দলের এমন ব্যর্থতায় ভক্তদের কাছে ক্ষমা চেয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কোচ ফিল সিমন্স।

সোমবার এক বিবৃতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) এই খবর নিশ্চিত করেছে। আগামী ৩০ নভেম্বর অস্ট্রেলিায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেই দায়িত্ব ছাড়বেন সিমন্স।

২০১২ ও ২০১৬ সালের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে এবার প্রথম রাউন্ডে খেলতে হয়েছে। তারপরও ফেভারিট ছিল তারা, সুপার টুয়েলভে তাদের জায়গা নিশ্চিত ধরা হচ্ছিল।

কিন্তু স্কটল্যান্ডের কাছে অঘটনের শিকার হয় প্রথম ম্যাচেই। জিম্বাবুয়ের বিপক্ষে ঘুরে দাঁড়ানো জয় পেলেও আয়ারল্যান্ডের সঙ্গে বাঁচা-মরার লড়াইয়ে পেরে ওঠেনি। সিমন্স বলেছেন, ‘আমি স্বীকার করছি এটা শুধু দলের নয়,

আমাদের গর্বিত জাতির জন্যও কষ্টের।এটা হতাশার এবং হৃদয়ে আঘাত করার মতো। আমরা যথেষ্ট ভালো ছিলাম না। এখন আমাদের মাঠের বাইরে বসে থেকে একটা টুর্নামেন্ট দেখতে হবে।

এটা অগ্রহণযোগ্য এবং এজন্য আমি আমাদের ভক্ত ও অনুসারীদের কাছে অন্তর থেকে ক্ষমা চাইছি।’ প্রথম দায়িত্বে ২০১৬ সালে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন ওয়েস্ট ইন্ডিজকে। এবার হতাশ করলেন সিমন্স।

২০১৯ সালের অক্টোবরে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পান তিনি। টেস্ট ক্রিকেটে তাদের ফর্ম কিছুটা উন্নত হলেও টি-টোয়েন্টি ভাগ্য সহায় হয়নি। ক্রিস গেইল, লেন্ডল সিমন্স, কিয়েরন পোলার্ড,

ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেলকে নিয়েও গত বিশ্বকাপে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এরপর তাদের বদলে তরুণ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেও ভাগ্য বদলাতে পারলো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *