Breaking News

বিশ্বকাপে বাদ পরা নিয়ে অভিমানী কণ্ঠে পোলার্ড- ‘বোঝা গেলো উইন্ডিজ ক্রিকেট কোথায় দাঁড়িয়ে’

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের বলা হয় টি-টোয়েন্টির ফেরিওয়ালা। স্কটল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হেরে বাদ পড়ার শঙ্কাটা দেখা দেয় প্রথম ম্যাচেই। জিম্বাবুয়ের বিপক্ষে পরের ম্যাচে ঘুরে দাঁড়ালেও তাতে শেষরক্ষা হয়নি নিকোলাস পুরানের দলের।

আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে প্রথমবার বিশ্বকাপের মূল পর্বে জায়গা হারায় উইন্ডিজ। এমন বিদায়ে কিছুটা অবাক ক্যারিবিয়ান ক্রিকেট লিজেন্ড কিয়েরন পোলার্ড। তার মতে, দেশের ক্রিকেট কোথায় দাঁড়িয়ে সেটাও উন্মোচন করে দিলো এই ব্যর্থতা।

ত্রিনিদাদ রেটিও স্টেশন আই৯৫.৫ এফএম-কে পোলার্ড বললেন, ‘কিছুটা অবাক হয়েছি। সত্যি বলতে (ওয়েস্ট ইন্ডিজ) অন্য দলগুলোর বিপক্ষে ভালো খেলতে পারেনি।

কিন্তু আবারও এটা প্রকাশ করে দিলো যে আমাদের ক্রিকেট এই মুহূর্তে কোথায় দাঁড়িয়ে। আমি বিষয়টা অনুভব করতে পারছি। ছেলেদের জন্য খারাপ লাগছে কারণ সব সমালোচনা তাদেরই শুনতে হবে।

কিন্তু সব দোষ তো তাদের নয়। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট রিকি স্কেরিট বলেছেন, আগেভাগে বিদায়ের ময়নাতদন্ত হবে। এ বিষয়ে পোলার্ড বলেছে, ‘আমাদের অধিনায়ক তরুণ,

বেশ কিছু তরুণ খেলোয়াড় আছে যারা টি-টোয়েন্টি ক্রিকেটে অল্প কিছু ম্যাচ খেলে এখন বিশ্বকাপে। যখন আমি পেছনে তাকাই, তখন আমার হাসি পায়।

কারণ গত বছর এই সময়ে বলা কিছু কথা মনে পড়ে যায়, যখন কেউ কেউ জায়গা পায়নি।’ গত বিশ্বকাপের ব্যর্থতার পর বেশ কিছু পরিবর্তন আনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।

লিজেন্ডদের দিকে না তাকিয়ে তারা মনোযোগী হয় নতুন প্রতিভাবানদের নিয়ে। এটা যে ভুল সিদ্ধান্ত, ওই সময় এমন মত দিয়েছিলেন পোলার্ড।

তিনি বলেন, ‘তাদেরকে আমার মনে করিয়ে দিতে হচ্ছিল যে বিশ্বকাপ (২০২১) আছে সামনে এবং একটি দ্বিপাক্ষিক সিরিজ (নিউজিল্যান্ডে)। এখন আবার কেউ কেউ বিশ্বকাপে খেলার সুযোগ পাচ্ছে।

দেখুন কী ঘটলো। এটা তাদের দোষ নয়। অভিমানী কণ্ঠে পোলার্ড বললেন ‘কিন্তু (২০২১) যখন আমরা তাদের রক্ষা করতে চেষ্টা করলাম এবং লোকজনকে বুঝাতে লাগলাম, তখন সেসবের জন্য তারা প্রস্তুত ছিল না,

আমরা সমালোচিত হলাম। ওই সময় এমন কিছু বলা হচ্ছিল, যা ছিল অবমাননাকর। এটা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ও আমাদের সবার জন্য দুঃখের একটি দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *