Breaking News

বিশ্বকাপে নেদারল্যান্ডসের হুঁশিয়ারি পাকিস্তানকেও হারানো সম্ভব

শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকা দলগুলো অস্ট্রেলিয়া আসরে নিজেদের মেলে ধরে দেখাচ্ছে একের পর এক চমক। সবশেষ পাকিস্তানকে হারিয়ে বিস্ময় উপহার দিয়েছে জিম্বাবুয়ে। তাদের দেখানো পথ ধরে বাবর আজমদের এবার হারাতে চায় নেদারল্যান্ডস।

সুপার টুয়েলভের দুই নম্বর গ্রুপের ম্যাচে রবিবার (৩০ অক্টোবর) পাকিস্তানের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। মূল পর্বে দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচে হেরেছে। বাংলাদেশের বিপক্ষে ৯ রানে হারা নেদারল্যান্ডস দাঁড়াতেই পারেনি ভারতের সামনে।

৫৬ রানের তেতো স্বাদ পেতে হয় তাদের। আর ভারতের পর জিম্বাবুয়ের বিপক্ষেও শেষ বলে গিয়ে হারে পাকিস্তান। শুধু জিম্বাবুয়ের এই জয়ই নয়, পাকিস্তানের বিপক্ষে নিজেদের সাম্প্রতিক পারফরম্যান্সও আত্মবিশ্বাস যোগাচ্ছে নেদারল্যান্ডসকে।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজে দলটির সঙ্গে ৩-০ ব্যবধানে হারলেও প্রথম ও শেষ ম্যাচে দারুণ লড়াই করেছিল ডাচরা।
টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয়বার মুখোমুখি হওয়ার আগের দিন সংবাদ সম্মেলনে কোচ রায়ান কুক বললেন, পাকিস্তানকে অজেয় কোনো দল মনে করেন না তারা।

তিনি বলেন, আমি মনে করি, প্রতিটি দলই জিততে চায়। তবে হ্যাঁ, আমরা স্পষ্ট দেখেছি, পাকিস্তান দলকে হারানো সম্ভব। নিঃসন্দেহে সম্প্রতি নেদারল্যান্ডসে ক্রিকেট বিশ্বকাপ

সুপার লিগে তাদের বিপক্ষে খেলা আমাদের অনেক আত্মবিশ্বাস দিয়েছে কারণ আমরা ওই ম্যাচগুলোতে (জয়ের) বেশ কাছাকাছি গিয়েছিলাম। আশা করছি এবার জিততে পারব। সেটা হলে খুব ভালো হবে।

রায়ান কুক আরও বলেন, আমি মনে করি এই ম্যাচের অনন্য একটি দিক হল এটি সম্পূর্ণ ভিন্ন একটি পরিবেশে হবে। অস্ট্রেলিয়ায় খেলা আর নেদারল্যান্ডসে খেলা ভিন্ন ভিন্ন কন্ডিশনের ব্যাপার।

এই ম্যাচটিকে যা আরও আলাদা করছে তা হলো, আমাদের এই দলটি সেখানে (ওয়ানডে সিরিজে) যেমন ছিল তার তুলনায় বেশ আলাদা। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত একবারই খেলেছে পাকিস্তান ও নেদাল্যান্ডস।

২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের ওই ম্যাচে পাকিস্তানের ১৭৬ রান তাড়া করতে নেমে ডাচরা ৯৩ রানে অলআউট হয়েছিল। তবে এই ১৩ বছরে দলটি উন্নতি করেছে বেশ। কুক মনে করেন, প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন,

তারা যদি নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারেন, তাহলে ইতিবাচক ফলাফল আসবে তাদের পক্ষেই। তিনি জানান, আমি মনে করি আগামীকাল দুই দলই শূন্য পয়েন্ট থেকে শুরু করবে এবং এই দিক থেকে উভয় দলই সমানে সমান।

হ্যাঁ, আমি মনে করি আমরা দুটি ভালো দল যারা আগামীকাল লড়াই করব। এই পরিস্থিতিতে আসা, যেমনটা বলেছি, আমরা আত্মবিশ্বাসী এবং ইতিবাচক যে আমরা যদি নিজেদের কাজটা ভালোভাবে করতে পারি, তাহলে আমরা তাদের বাধা পেরিয়ে যেতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *