Breaking News

বিশ্বকাপের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশর সম্ভাব্য একাদশ

১৬ অক্টোবর পর্দা উঠলেও বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে সোমবার সকাল ১০টায় হোবার্টের বেলারিভ ওভালে।
গ্রুপপর্বে রানার্সআপ হয়ে মূল পর্বের টিকিট নিশ্চিত করা নেদারল্যান্ডসের মুখোমুখি হবে টাইগাররা।

টি-টোয়েন্টিতে ধারাবাহিক পারফর্ম দেখাতে পারছে না বাংলাদেশ। বিশ্বকাপের আগে পুঁচকে আরব আমিরাত হারাতেই নাভিঃশ্বাসের উপক্রম বাংলাদেশের।

কিন্তু ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মতো বড় দলের সামনে দাঁড়াতেই পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।প্রস্তুতি ম্যাচেও আফগানিস্তানের কাছে ৬২ রানে নাস্তানাবুদ তারা।

এমন পরিস্থিতিতে বিশ্বকাপে কেমন খেলবে বাংলাদেশ প্রশ্নে হতাশার ছাপই ফুটবে সবার চোখে মুখে। তবে বাংলাদেশ দলের অধিনায়ক ও ট্যাকনিকাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম মনে করে একটি জয় পেলেই ঘুরে দাঁড়াবে টাইগারার।

আর সেই জয়টা আসতে পারে নেদারল্যান্ডসের বিপক্ষেই। কারণ পরের ম্যাচ ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মতো দুর্দান্ত দলের বিপক্ষে। প্রথম ম্যাচ জয়ের লক্ষ্যে কেমন হবে বাংলাদেশের একাদশ?

সে প্রশ্নে দলের সেরা তারকা সাকিব আল হাসান, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ তো নিশ্চিতই। উইকেটের পেছনে নুরুল হাসান সোহান থাকছেন, সেটাও নিশ্চিত।

ওপেনিংয়ে মেহেদী হাসান মিরাজের সঙ্গে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে পেস আক্রমণেই গুরুত্ব বেশি দেবেন অধিনায়ক সাকিব।

সে ক্ষেত্রে তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের সঙ্গে এবাদত হোসেনকে দেখা যেতে পারে। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও ইয়াসির আলী রাব্বি থাকতে পারেন মিডলঅর্ডারের ভরসা।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ :মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), ইয়াসির আলী রাব্বি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *