Breaking News

টি-টোয়েন্টি দলে কাটাছেঁড়া হবে না, এক বছর খেলিয়ে প্রস্তুত করা হবে: পাপন

বাংলাদেশের টি-২০ দলটা এক-দেড় বছরে অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। আগামী এক বছর আর কাটাছেঁড়া হবে না। টি-২০’র জন্য বাছাই করা দলটাকে এক বছর খেলিয়ে প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘এক-দেড় বছরে প্রচুর এক্সপেরিমেন্ট হচ্ছিল। এই যাচাই-বাছাই বন্ধ করে এদেরকে এক বছর খেলাতে হবে। একটা স্কোয়াড তৈরি করতে হবে।

যেমনটা শ্রীলঙ্কা করেছে এবং সফল হয়েছে। চার বছর ওরা একটা নতুন দল নিয়ে কাজ করে ফল পেয়েছে। তামিম ইকবাল ও মুশফিকুর রহিম টি-২০ থেকে সরে গেছেন।

মাহমুদউল্লাহ অবসর না নিলেও টি-২০ পরিকল্পনায় নেই। সিনিয়র সাকিবকে নেতৃত্বে রেখে তরুণ একটা টি-২০ দল নিয়ে সামনে এগোচ্ছে বিসিবি। যদিও ব্যাটিং অর্ডার, বোলিং আক্রমণ নিয়ে টুকটাক পরীক্ষা হচ্ছে।

এই যেমন পরীক্ষিত লিটন দাসকে টি-২০ বিশ্বকাপে চারে খেলানোর কথা হচ্ছে। মেহেদি মিরাজ এবং সাব্বির রহমান ধরে এনে ওপেনার বানিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে পাপন বলেন, ‘ওপেনিং নিয়ে কিছু চেষ্টা করছে তারা। এটাই চূড়ান্ত নয়। মিরাজ ও সাব্বির ওপেনার শুনে আমিও অবাক হয়েছি। আমার ধারণা এগুলো ট্রায়াল।

হয়তো নিউজিল্যান্ডে কিছু পরীক্ষা করবে। তারপর বিশ্বকাপে যে দলটা খেলবে সেটা ঠিক করবে। এই দলটাকে আমরা পরের বিশ্বকাপ পর্যন্ত খেলাব।

অস্ট্রেলিয়া বিশ্বকাপ বাংলাদেশের জন্য কঠিন হবে। সেখানকার কন্ডিশন, উইকেট খেলোয়াড়দের অচেনা বলে মন্তব্য করেছেন বিসিবি বস।

তবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ কিছুটা ধারণা দিতে পারে।  এছাড়া সেরা ছন্দে না থাকা মুস্তাফিজ ফর্মে ফিরবে বলে বিশ্বাস পাপনের, ‘মুস্তাফিজ আমাদের প্রথম পছন্দ। ওর শক্তির জায়গাগুলো এখন দেখছি না। তবে আমার ধারণা ঠিক হয়ে যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *