Breaking News

বিশ্বকাপের ইতিহাসে সেই ৩-০ গোলের পরাজয়ের দুঃস্বপ্ন ভুলতে চায় আর্জেন্টিনা

বিশ্বকাপের মঞ্চে মঙ্গলবার রাতে সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা আর ক্রোয়েশিয়া। বর্তমান রানার্সআপ ক্রোয়েশিয়া এই আসরেও দুর্দান্ত খেলছে। তারা শেষ আট থেকে বিদায় করে দিয়েছে ব্রাজিলকে।

এবার ২০১৮ বিশ্বকাপের গ্রুপ পর্বের ৩-০ ব্যবধানে হারের জন্য লুকা মদ্রিচের দল ক্রোয়েশিয়াকে নিয়ে বেশ সতর্ক আর্জেন্টিনা। আবার মুখোমুখি হওয়ার আগে তাই ক্রোয়াটদের প্রশংসায় ভাসিয়েছেন নিকোলাস তাগলিয়াফিকো।

২০১৮ সালে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র দিয়ে আসর শুরুর পর ক্রোয়েশিয়ার বিপক্ষে হারে খাদের কিনারায় চলে গিয়েছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই ম্যাচের শুরুর একাদশের মাত্র চারজন আছেন আর্জেন্টিনার বর্তমান দলে।

তাদের একজন লেফট-ব্যাক তাগলিয়াফিকো। মঙ্গলবার লুসাইল স্টেডিয়ামে ফাইনালে যাওয়ার লড়াইয়ে শুরুর একাদশে থাকতে পারেন তাগলিয়াফিকো। ম্যাচের আগের দিন সংবাদ সম্মলনে ৩০ বছর বয়সী এই ডিফেন্ডার বললেন,

খুব ভালো খেলে আসা দারুণ একটি দলের মুখোমুখি হবেন তারা। তার মতে ‘সেই ম্যাচের পর চার বছর কেটে গেছে। শুধু সেই ম্যাচের জন্যই নয়, আমরা ক্রোয়েশিয়াকে সব সময়ই দেখছি। তারা এবারও শেষ চারে এসেছে।

এর অর্থ তারা খুব ভালো করেছে। ওরা ভালো একটা দল, যাদের ভালো একটা স্কোয়াড আছে। এই লেফট-ব্যাক মনে করেন, ‘ক্রোয়েশিয়া কীভাবে খেলে গতকাল আমরা বিশ্লেষণ করেছি।

আমরা জানি, তাদের দারুণ কিছু খেলোয়াড় আছে। মিডফিল্ডের মান অসাধারণ। ওরা খুবই ভালো। বেশ লম্বা খেলোয়াড় আছে কয়েকজন, মাঝমাঠ দখলে রেখে খেলতে পারে। ডি-বক্সে ক্রস করতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *