Breaking News

বাবর আজমকে আউট করতে বিশেষ জাদুকরি ডেলিভারি দরকার: স্টাইরিস

ফর্মের তুঙ্গে রয়েছেন বাবর আজম। চলতি বছরে ৮টি ওয়ানডে খেলে ৮৪ গড়ে ৫৮৮ রান করেছেন বাবর। যার মধ্যে একটি ছাড়া বাকি সাতটিতেই ৫০ পার করেছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা পাকিস্তানের অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্লেষকরা।

বাবর আজমকে আউট করতে বোলারদের কী করা দরকার, এমন এক প্রশ্নের জবাবে নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার স্কট স্টাইরিস বলেন, আমি নিশ্চিত নই যে ওকে কীভাবে আউট করা যায়। আশপাশে এখন যারা আছে,

তাদের মধ্যে বাবরই নাম্বার ওয়ান। যেটা সাধারণত করা হয়, তাকে সিঙ্গেল নিতে দিয়ে নন-স্ট্রাইকে পাঠিয়ে দেওয়া। এটি ওর ক্ষেত্রে কাজে দেবে কি না, আমি জানি না।

নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেটের তিন সংস্করণে সাড়ে ছয় হাজারের বেশি রান সংগ্রহের পাশাপাশি বল হাতে ১৭৭ উইকেট শিকার করে ২০১১ সালে অবসর নেন স্টাইরিস। বাবর আজমকে আউট করার কৌশল জানাতে গিয়ে স্টাইরিস বলেন,

আমার মনে হয়, বোলারকে এ ক্ষেত্রে কিছুটা সাহস দেখাতে হবে। একটু ঝুঁকি নিতে হবে। এমন কোনো জাদুকরি ডেলিভারি, যেটা করতে গেলে ভয় লাগে যে একটু ভুল হলেই তো ছক্কা হবে।

এ রকম বিশেষ ডেলিভারি দেওয়ার ঝুঁকিটা নিতে হবে। বাবর যে মাপের ব্যাটসম্যান, তাকে আউট করার এটাই হতে পারে সম্ভাব্য সেরা কৌশল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *