Breaking News

বাংলদেশের মত ভারতকেও হারানোর হুমকি দিলো জিম্বাবুয়ে

বাংলদেশের মত ভারতকেও হারানোর হুমকি দিয়ে রাখলো জিম্বাবুয়ে।বাংলাদেশের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে জিম্বাবুয়ে। ব্যাট হাতে কর্তৃত্ব করেছেন সিকান্দার রাজা ইনোসেস্ট কায়ারা।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের ওই অভিজ্ঞতা ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে কাজে লাগাতে চায় দলটি। জিততে চায় ভারতের বিপক্ষেও। কেএল রাহুলের নেতৃত্বে আগামী ১৮ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে খেলবে ভারত।

জিম্বাবুয়ের টপ অর্ডার ব্যাটার ইনোসেন্ট কায়া ওই সিরিজ নিয়ে বলেছেন, ‘আমরা ২-১ ব্যবধানে সিরিজ জিতব। ভারতকে হারানোর ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। একাধিক শতকসহ আমি সিরিজে সর্বোচ্চ রান করতে চাই।

এই সিরিজে আমার পরিকল্পনা ঠিক করে ফেলেছি। বাংলাদেশকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের শঙ্কায় ফেলে দিয়েছিল জিম্বাবুয়ে। প্রথম দুই ম্যাচেই তিনশ’র কাছাকাছি রান তাড়া করে জিতেছে তারা। শেষ ম্যাচেও জয়ের পথ তৈরি করেছিল।

কিন্তু ব্যাটাররা আড়াইশ’ ছোঁয়া রান করতে পারননি। দ্বিতীয় সারির এই ভারতীয় দলের বিপক্ষেও জয় পাওয়ার ব্যাপারে আশাবাদী কায়া। তিনি বলেন এটা শুধু ভালো বোলিং ব্যাটিং বা ফিল্ডিংয়ের বিষয় নয়। মানসিকতারও বিষয়।

কোচ আমাদের সব সময় ইতিবাচক ক্রিকেট খেলার কথা বলেন। আমরা ঠিক সেটাই করছি। আমরা এখন শট খেলতে ভয় পাই না। মানসিক পরিবর্তন আমাদের ব্যাটিং-বোলিং বদলে দিয়েছে।

ভারত ২০১৬ সালের পর ওয়ানডে খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটের এলিট দল ভারত ২১ বছর জিম্বাবুয়ের বিপক্ষে হারের স্বাদ পায়নি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ে আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে ভারতীয় শিবিরে ধাক্কা দিতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *